ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ম্যাচসেরার পুরস্কার মাঠকর্মীদের দিলেন সিরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
ম্যাচসেরার পুরস্কার মাঠকর্মীদের দিলেন সিরাজ

এশিয়া কাপে শুরু থেকেই ছিল বৃষ্টির বাগড়া। এমনকি টুর্নামেন্টের মাঝপথে ভেন্যু পরিবর্তনের গুঞ্জনও ছিল।

কিন্তু সবকিছু শেষ হয়েছে পূর্ব নির্ধারিত সূচিতেই। আর এর নেপথ্যে অসাধারণ ভূমিকা রেখেছেন শ্রীলঙ্কার মাঠকর্মীরা। প্রতিকূল পরিস্থিতিতে দারুণভাবে চ্যালেঞ্জ জয় করেছেন তারা। তাই তো ফাইনালে ম্যাচ-সেরা হয়েই পুরস্কারের অর্থমূল্য তাদের হাতে তুলে দিলেন মোহাম্মদ সিরাজ।

শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারিয়ে এশিয়া কাপের অষ্টম শিরোপা ঘরে তুলেছে ভারত। ৫১ রানের লক্ষ্য মাত্র ৩৭ বলেই পেরিয়ে যায় তারা। সিরাজের বিধ্বংসী বোলিংয়ের কাছে নাস্তানাবুদ হয়ে ৫০ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ফাইনালের মঞ্চে ক্যারিয়ার-সেরা বোলিংয়ে মাত্র ২১ রান খরচে ৬ উইকেট শিকার করেন সিরাজ। তাই অনুমিতভাবে ম্যাচ-সেরার পুরস্কার উঠে তার হাতেই।

সিরাজ বলেন, 'লম্বা সময় ধরেই ভালো বোলিং করছি আমি। গত দুই ম্যাচে ব্যাটারদের বিট করেছিলাম, এজ পাইনি। তবে আজ পেয়েছি। এর আগে উইকেটে সিম ছিল, তবে আজ সুইংও হয়েছে। ভেবেছিলাম সুইংয়ের কারণে  ফুল লেংথে বোলিং করব। পেসারদের মধ্যে ভালো বন্ডিং থাকলে তা দলের জন্য সহায়ক। অবশ্যই এটা আমার সেরা স্পেল। এই অর্থমূল্য মাঠকর্মীদের দিতে চাই। তাদের ছাড়া এই টুর্নামেন্ট সম্ভব হতো না। '

সিরাজের কাছ থেকে ৫ হাজার ডলার পুরস্কার পেয়েছেন লঙ্কান মাঠকর্মীরা। এছাড়া পুরো টুর্নামেন্টে দুর্দান্ত কাজের জন্য তাদের ৫০ হাজার ডলার পুরস্কার দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।