ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এবার বিপিএলে ‘দুর্দান্ত ঢাকা’, প্লেয়ার্স ড্রাফট ২৪ সেপ্টেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
এবার বিপিএলে ‘দুর্দান্ত ঢাকা’, প্লেয়ার্স ড্রাফট ২৪ সেপ্টেম্বর

বাংলাদেশ প্রিমিয়ার লিগ প্রতিবারই সাক্ষী হয় নানা বদলের, এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। ২০২৪ সালের জানুয়ারিতে শুরু হবে বিপিএলের এবারের আসর।

এই টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট হতে যাচ্ছে আগামী ২৪ সেপ্টেম্বর।  

আগের আসরের একটি ফ্র্যাঞ্চাইজিও বদলে গেছে। ঢাকা ফ্র্যাঞ্চাইজিটি গত আসরে ছিল রুপা গ্রুপের অধীনে। এবার সেটি ‘নিউটেক্স’ গ্রুপের মালিকানায় থাকবে। নামও বদলে ঢাকা ডমিনেটরস থেকে হয়ে গেছে দুর্দান্ত ঢাকা।  

এর বাইরে বাকি দলগুলো থাকছে আগের মতোই- রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মোট সাত দল নিয়ে হবে এবারের বিপিএল।  

প্লেয়ার্স ড্রাফটের আগে তিনজন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে দলগুলো। এর সঙ্গে সুযোগ থাকছে বিদেশি ক্রিকেটারদের ড্রাফটের বাইরে থেকে নেওয়ার। ইতোমধ্যে বেশ কিছু ক্রিকেটারকে নিশ্চিতও করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো।  

বিপিএলের আগামী আসরে রংপুর রাইডার্সের হয়ে খেলবেন সাকিব আল হাসান, শেখ মাহেদী হাসান, হাসান মাহমুদ ও নুরুল হাসান সোহান। এছাড়া বিদেশি ক্রিকেটারদের মধ্যে বাবর আজম, ওয়ানিন্দু হাসারাঙ্গা, পাথিরানাদের নিশ্চিত করেছে দলটি।

বাংলাদেশ সময় : ২১৫৬ ঘণ্টা, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
এমএইচবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।