ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

দলের সবাই অনেক খুশি আছে: মিরাজ

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
দলের সবাই অনেক খুশি আছে: মিরাজ

এশিয়া কাপ থেকে আসার একদিন আগেও দলে ছিল হতাশা। সুপার ফোরের প্রথম দুই ম্যাচ হারায় ভারতের বিপক্ষে লড়াই হয়ে পড়েছিল ‘মূল্যহীন’।

বেঞ্চের শক্তি পরীক্ষা করার ম্যাচটি জিতে অবশ্য বেশ উজ্জীবিত লাগছে বাংলাদেশ দলকে। টুর্নামেন্ট শেষ করে শনিবার দুপুরে দেশে ফিরেছে টাইগাররা।  

শেষ ম্যাচে ভারতকে হারানোয় কিছুটা স্বস্তি নিয়েই দেশে ফিরেছেন সাকিব আল হাসানরা। বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ বলেছেন, দলের সবাই খুশিতেই আছেন। ভারতের বিপক্ষে জয় পরের ধাপে কাজে আসবে বলেও বিশ্বাস তার।

তিনি বলেন, ‘শেষ ম্যাচটা জয় হয়েছে, এটা খুব ভালো। ভারতের সঙ্গে জিতেছি, এতে অবশ্যই আমাদের দলের ভেতরে আলাদা আত্মবিশ্বাস কাজ করবে। যেহেতু ভারত এই টুর্নামেন্টে সবচেয়ে শক্তিশালী দল হিসেবে ছিল। ওদের আমরা হারিয়েছি এটা আমাদের পরের ধাপে সাহায্য করবে, যেহেতু সামনে বিশ্বকাপ আছে। সবাই অনেক হ্যাপি আছে। ’

‘একটা জিনিস দেখেন ম্যাচটা এরকম ছিল আমাদের তো কোনো সম্ভাবনা ছিল না যে এশিয়া কাপে ফাইনালে উঠার। কিন্তু আমাদের একটা আশা ছিল ভারতের সঙ্গে জিততে পারি আত্মবিশ্বাসটা ভালো থাকবে বিশ্বকাপে যাওয়ার ক্ষেত্রে। আমাদের সামনে তো বড় ইভেন্ট বিশ্বকাপ, যেহেতু ভারতে খেলা, ওদের হারাতে পারলে দলের স্পিরিটটা বেড়ে যাবে। ওটাই হয়েছে। শেষ ম্যাচে যেভাবে এসেছি, অসাধারণ। ’

পুরো এশিয়া কাপজুড়েই বাংলাদেশকে ভুগতে হয়েছে ইনজুরি নিয়ে। ক্রিকেটারদের আসা-যাওয়ার মিছিলও ছিল নানা কারণে। ভারতের বিপক্ষে ম্যাচের পর এ নিয়ে হতাশার কথা জানিয়েছেন সাকিব আল হাসান। মিরাজও বলছেন, ইনজুরি না থাকলে বিশ্বকাপে ভালো কিছু করার আশা রয়েছে।  

তিনি বলেন, ‘যেটা আমি আগেও বলেছি কম্বিনেশন তো সবসময় আমাদের দলের ভেতর ভালো থাকে। কিন্তু ইনজুরিটা গুরুত্বপূর্ণ। আমরা চেষ্টা করবো যারা ইনজুরিতে পড়েছে, তারা যেন খুব দ্রুত ওভারকাম করে। তামিম ভাই দলের সঙ্গে ছিলেন না, শান্ত ইনজুরিতে ছিটকে গেছে। ও কিন্তু খুব ভালো শুরু করেছিল, দুটো ম্যাচেই অনেক বড় রান করেছে। লিটন দার ইনজুরি ছিল। মুশফিক ভাই খেলার মধ্যে পরিবারের জন্য চলে এসেছে। কিন্তু আমি ওভারঅল মনে করি সবাই বিশ্বকাপে যেতে চাই ফিট ও সবাই মানসিকভাবে শক্তিশালী হয়ে যেতে চাই। ’ 

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।