ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

১০ হাজার থেকে দূরে থেকেই থামলো রোহিতের ফিফটির হাফ সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
১০ হাজার থেকে দূরে থেকেই থামলো রোহিতের ফিফটির হাফ সেঞ্চুরি

৬, ৬, ৪, ৬, ৪- হাফ সেঞ্চুরি পূর্ণ হওয়ার আগে রোহিত শর্মা মুখোমুখি হওয়া পাঁচ বলের সবগুলোই হাঁকিয়েছিলেন বাউন্ডারি। এক প্রান্তে তিনি যখন সাবধানী শুরু করেন, তখন পাকিস্তানের বোলারদের ওপর চড়াও হন শুভমন গিল।

পরে খোলস ছেড়ে বেড়িয়ে আসেন রোহিত শর্মা।  

২৪ বলে ১০ রান করা ভারতীয় অধিনায়ক এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচটিতে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন স্রেফ ৪২ বলে। এতে একটি মাইলফলকও ছুয়েছেন রোহিত। ওয়ানডেতে নিজের ৫০তম হাফ সেঞ্চুরি করেছেন তিনি। ২৪০ ইনিংস খেলে এই কীর্তি গড়েছেন তিনি। তার নামের পাশে আছে ৩০টি সেঞ্চুরি।

রোহিতের আগে ভারতের ব্যাটারদের মধ্যে শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, রাহুল দ্রাবিড় ও সৌরভ গাঙ্গুলি ওয়ানডেতে ৫০টি হাফ সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন। সবমিলিয়ে ওয়ানডেতে সবচেয়ে বেশি ৯৬টি হাফ সেঞ্চুরি রয়েছে টেন্ডুলকারের। ৯৩টি ফিফটি নিয়ে কুমার সাঙ্গাকারা ও রিকি পন্টিং ৮২ হাফ সেঞ্চুরি নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন।  

এ ম্যাচে আরও একটি মাইলফলক স্পর্শ করার সুযোগ ছিল রোহিতর সামনে। ওয়ানডে ক্রিকেটে দশ হাজার রান করা থেকে ৭৮ রান দূরে ছিলেন রোহিত। কিন্তু সেটি করতে পারেননি তিনি। শাদাব খানের ওভারে ৪৯ বলে ৫৬ রান করে ফাহিম আশরাফের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরত যান রোহিত।

বাংলাদেশ সময় : ১৭০৮ ঘণ্টা, ১০ সেপ্টেম্বর, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।