ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রোহিত-গিলের ব্যাটে ছুটছে ভারত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
রোহিত-গিলের ব্যাটে ছুটছে ভারত

শুরুতে পাকিস্তানের দুই পেসার শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহ কিছুটা দাপট দেখালেন। কিন্তু উইকেটের দেখা পেলেন না কেউই।

এরপর সময়ের সঙ্গে সঙ্গে আসল রূপ দেখাতে শুরু করলেন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। ভারতের সংগ্রহও ১০০ ছাড়িয়ে গেছে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬ ওভারে বিনা উইকেটে ১১৮ রান তুলেছে ভারত।

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে আজ প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ভারতের বিপক্ষে আগে ফিল্ডিং নিয়েছে পাকিস্তান। যদিও ভারত আগে ব্যাটিংই করতে চেয়েছিল বলে জানিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা।

সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে পাকিস্তান। সেই ম্যাচের একাদশ নিয়ে আজ ভারতের বিপক্ষে নামছে তারা। অন্যদিকে ভারতীয় শিবিরে পরিবর্তন এসেছে দুটি। শ্রেয়াস আইয়ারের জায়গায় লোকেশ রাহুল ও মোহাম্মদ শামির পরিবর্তে দলে ঢুকেছেন জাসপ্রিত বুমরাহ।

ব্যাট করতে নেমে পাকিস্তানি পেসারদের গতি, বাউন্স আর সুইংয়ের সামনে শুরুটা কিছুটা নড়বড়ে হয় রোহিত ও গিলের। তবে ভারতীয় অধিনায়ক রোহিত খোলসে ঢুকে পড়লেও শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করেছেন গিল। ৩৭ বলের মোকাবিলায় ফিফটি তুলে নিয়েছেন এই ডানহাতি ওপেনার।  

অন্যদিকে সেট হতে কিছুটা সময় নিলেও ধীরে ধীরে হাত খুলতে শুরু করেন রোহিত। ১৩তম ওভারে পাকিস্তানি স্পিনার শাদাব খানের বলে দুই ছক্কা ও এক চার হাঁকিয়ে ঝড়ের ইঙ্গিত দেন তিনি। শাদাবের পরের ওভারে ফের স্ট্রোকের ফুলঝুরি ছুটিয়েছেন রোহিত। ওভারের প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে তুলে নেন ক্যারিয়ারের ৫০তম ওয়ানডে ফিফটি।  

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।