ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে লিটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে লিটন

খাদের কিনারায় পৌঁছে গিয়েছিল এশিয়া কাপ স্বপ্ন। শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর অবশ্য আফগানিস্তানের বিপক্ষে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।

বাকি দুই দলের আগেই নিশ্চিত করে সুপার ফোর। এই পর্বের প্রথম ম্যাচে প্রতিপক্ষ পাকিস্তান।  

বুধবার লাহোরে টস জিতে তাদের বিপক্ষে ব্যাট করবে বাংলাদেশ। এ ম্যাচের একাদশে একটি বদল ছিল অবধারিত। নাজমুল হোসেন শান্ত ছিটকে গিয়েছিলেন পুরো টুর্নামেন্ট থেকেই। তার জায়গায় নেওয়া হয়েছে জ্বরের কারণে প্রথম দুই ম্যাচে না থাকা লিটন দাসকে।  

লাহোরের গরমের কারণে আগে ব্যাটিং করতে চান, এমনটি জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব। প্রতিপক্ষ নিয়ে খুব বেশি চিন্তা করছেন না, বলেছেন সেটিও। পাকিস্তানের বিপক্ষে শেষ পাঁচ ওয়ানডে ম্যাচের চারটিতে জেতার সুখস্মৃতিও আছে।

একদিন আগে একাদশ দেওয়া পাকিস্তানেরও একটি পরিবর্তন আছে। তাদের হয়ে খেলছেন ফাহিম আশরাফ।  

বাংলাদেশ একাদশ

মোহাম্মদ নাঈম শেখ, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), শামীম পাটোয়ারী, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও হাসান মাহমুদ।

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, সালমান আলী আগা, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

বাংলাদেশ সময় : ১৫০৩ ঘণ্টা, ৬ সেপ্টেম্বর, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।