ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের ওয়ানডে দলে বোল্ট

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের ওয়ানডে দলে বোল্ট

আগামী সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে যাবে নিউজিল্যান্ড দল। এই সফরে দুই দল ৪টি ওয়ানডে খেলবে।

এই সিরিজের জন্য নিউজিল্যান্ডের ঘোষিত দলে ফিরেছেন অভিজ্ঞ বাঁহাতি ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট।

পরিবারকে বেশি সময় দিতে এবং ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগগুলোতে খেলার সুবিধার্থে গত আগস্টে নিউজিল্যান্ড ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে যান বোল্ট। তবে এবার জাতীয় দলের ডাকে সাড়া দিয়েছেন তিনি।  

২০২২ সালের সেপ্টেম্বরে সর্বশেষ কিউইদের ওয়ানডে দলে দেখা গেছে বোল্টকে। আর তিনি সর্বশেষ খেলেছেন যুক্তরাষ্ট্রভিত্তিক ফ্র্যাঞ্চাইজিভিত্তিক মেজর লিগ ক্রিকেট (এমএলসি) ক্রিকেটে।  

বোল্ট ছাড়াও ইনজুরি কাটিয়ে ফেরা পেসার লকি ফার্গুসনকেও রাখা হয়েছে ওয়ানডে স্কোয়াডে। তবে জুনে অস্ত্রোপচার করানোর পর এখনও পুরোপুরি সুস্থ না হওয়ায় জায়গা হয়নি অলরাউন্ডার মিচেল ব্রেসওয়েলের।  

আগামী ৮ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া সিরিজের জন্য দলের আরও দুই গুরুত্বপূর্ণ সদস্য ব্যাটার মার্ক চ্যাপমান এবং জিমি নিশামকে পাচ্ছে না নিউজিল্যান্ড। দুজনেই প্রথমবার বাবা হওয়ার অপেক্ষায় রয়েছেন। আর ওয়ানডে সিরিজের আগেই দেশে ফিরে যাবেন ইশ সোদি। তাকে শুধু ৪ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হয়েছে।  

অন্যদিকে সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেটে নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনও থাকছেন স্কোয়াডে। তবে লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় গত এপ্রিলে অস্ত্রোপচার করানোর পর এখনও সুস্থ হয়ে উঠেননি তিনি। কিন্তু পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে দলের সঙ্গে থাকবেন এই টপ অর্ডার ব্যাটার।  

উইলিয়ামসনের জায়গায় ওয়ানডে সিরিজে কিউইদের নেতৃত্ব দেবেন টম ল্যাথাম। আর টেস্ট অধিনায়ক টিম সাউদি দায়িত্ব সামলাবেন টি-টোয়েন্টি দলের।  

ইংল্যান্ডে যাওয়ার আগে ১৭ ও ২০ আগস্ট সংযুক্ত আরব আমিরাতে দুটি টি-টোয়েন্টি খেলবে নিউজিল্যান্ড। এরপর ৩০ আগস্ট ইংলিশদের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে তারা। বাকি তিন ম্যাচ হবে যথাক্রমে- ১, ৩ ও ৫ সেপ্টেম্বর। আর ৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। বএরপর যথাক্রমে ১০, ১৩ ও ১৫ সেপ্টেম্বর হবে বাকি তিন ম্যাচ।

ইংল্যান্ড সফরের জন্য নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড: টম ল্যাথাম (ক্যাপ্টেন ও উইকেটরক্ষক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), লকি ফার্গুসন, ম্যাট হেনরি, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি, উইল ইয়াং।

ইংল্যান্ড সফরের জন্য নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড: টিম সাউদি (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), লকি ফার্গুসন, ম্যাট হেনরি, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস। রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সেফার্ট (উইকেটরক্ষক), ইশ সোধি।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।