ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ ট্রফি নিয়ে এলেন মুশফিক, হাসিমুখে ছবি তুললেন ক্রিকেটাররা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
বিশ্বকাপ ট্রফি নিয়ে এলেন মুশফিক, হাসিমুখে ছবি তুললেন ক্রিকেটাররা

‘তাড়াতাড়ি ছবিটা তোলেন ভাই’ পরিচিত এক আলোকচিত্রকে ডেকে বললেন তাসকিন আহমেদ। বিশ্বকাপ ট্রফি নিয়ে নিজের অনুভূতি জানিয়ে অনুশীলনে ফেরার তাড়া তার।

অবশ্য ড্রেসিংরুম থেকে মুশফিকুর রহিম ট্রফিটা নিয়ে এলেন যখন, তার হাতে যেন তখন অফুরন্ত সময়।  

হেলতে-দুলতে আসতে আসতে ট্রফিটা যতক্ষণ বেশি রাখা যায় ওই খেয়াল তার। মুশফিক ট্রফি আনার আগেই মঞ্চে আসেন জাতীয় দলের ক্যাম্পে থাকা ক্রিকেটাররা। তাদের সারিবদ্ধভাবে দাঁড় করান ম্যানেজার নাফিস ইকবাল। শেরে বাংলা স্টেডিয়ামের শহীদ জুয়েল স্ট্যান্ডের সামনে সাজানো মঞ্চে মুশফিক ট্রফি রাখেন।  

এরপর সবাই একসঙ্গে তুললেন ছবি। তানজিদ হাসান তামিম বা তানজিম হাসান সাকিবের মতো একেবারে তরুণ ক্রিকেটারদের সঙ্গে থাকলেন মুশফিক, মাহমুদউল্লাহ রিয়াদের মতো অভিজ্ঞরাও। তাদের সঙ্গে থাকলেন কোচিং স্টাফের প্রায় সব সদস্য। ছুটি কাটিয়ে না ফেরায় অবশ্য ছিলেন না হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।  

গ্রুপ ছবি তোলার পর আলাদা করেও ছবি তোলেন ক্রিকেটাররা। কখনো তানজিম সাকিব, কখনো ফটোগ্রাফারের দায়িত্ব নেন রিশাদ হোসেন। ট্রফি ছেড়ে যাওয়ার আগে তো চুমুই এঁকে দিয়ে যান শামীম হোসেন পাটোয়ারী। শুরুতে খুঁটিয়ে খুঁটিয়ে দেখে যাওয়া তাসকিন আবার ফিরেছিলেন সাক্ষাৎকার দিতে। সেটি শেষে তিনি আরও এক দফা ছবি তুলেছেন।  

ক্রিকেটারদের ছবি তোলার পর্বশেষে ট্রফি নিয়ে যাওয়া হয় মাঠের মাঝখানে উইকেটের ওপর। ওখানে শুরুতে ফটো-ভিডিও করা হয় আইসিসির জন্য। পরে ছবি তোলেন মাঠকর্মীরা। তাদের চোখেমুখেও ছিল স্পষ্ট উচ্ছ্বাস।  

এরপর ট্রফি আনা হয় মিডিয়া জোনে। সকালেই বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ক্রিকেট ডিসিপ্লেনের ক্রিকেটাররা বাসে করে চলে এসেছিলেন মিরপুরে। মিডিয়া জোনে সবাই একসঙ্গে হয়ে ছবি তোলেন তারা। খুদে ক্রিকেটারদের বিশ্বজয়ের স্বপ্নটাও হয়তো বোনা হলো এখানে।

ট্রফিটি পরে রাখা হয়েছে সাংবাদ কর্মীদের ছবি তোলার জন্য। মঙ্গলবার দুপুর অবধি মিরপুরেই থাকবে এটি। ক্রীড়া সংগঠক, বোর্ড কর্মকর্তাদের ছবি তোলা শেষে ফিরে যাবে লা মেরিডিয়ান হোটেলে। পরদিন বসুন্ধরা শপিং কমপ্লেক্সে জনসাধরণের জন্য উন্মুক্ত করা হবে ট্রফি। কোনো টিকিট ছাড়াই ছবি তুলতে পারবেন দর্শকরা।  

রোববার মধ্যরাতে বাংলাদেশে আসে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের শিরোপা। পরদিন নিয়ে যাওয়া হয় পদ্মসেতুতে। যেকোনো দেশে ভ্রমণে গেলেই একটি আইকনিক স্থাপনার সামনে ছবি তোলা হয়। এবার বাংলাদেশে ছবি তোলা হয় স্বপ্নের পদ্মাসেতুতে।  

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।