ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সাকিবের নিষ্প্রভ থাকার দিনে বাবরের দশম সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
সাকিবের নিষ্প্রভ থাকার দিনে বাবরের দশম সেঞ্চুরি

প্রত্যেকদিন ব্যাটে অথবা বলে অবদান রাখা সাকিব আজ পারলেন না কোনোটিতে। এলপিএলে গল টাইটান্সের হয়ে আজ তিনি ব্যাটিংয়ের সুযোগ পাননি।

বোলিংয়েও শিকার করতে পারেননি কোনো উইকেট। অপরদিকে উড়েছেন কলম্বো স্ট্রাইকার্সের বাবর আজম। পাকিস্তানি এই অধিনায়ক পেয়েছেন সেঞ্চুরির দেখা।  

আগে ব্যাট করতে নামা গল টাইটান্স আজ নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে করেছে ১৮৮ রান। জবাব দিতে নেমে বাবর আজমের দারুণ এক সেঞ্চুরিতে এক বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় কলম্বো স্ট্রাইকার্স।  

৫৯ বলে ১০৪ রানের দুর্দান্ত এই ইনিংস খেলে টি-টোয়েন্টিতে নিজের দশ সেঞ্চুরি পূর্ণ করেন বাবর। এই ফরম্যাটে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই মাইলফলক অর্জন করেন পাকিস্তানি এই অধিনায়ক। তালিকায় সবার ওপরে থাকা ক্রিস গেইলের আছে ২২ সেঞ্চুরি। ৮ সেঞ্চুরি করে বাবরের পরে রয়েছেন মাইকেল ক্লিঙ্গার, ডেভিড ওয়ার্নার, ভিরাট কোহলি, অ্যারন ফিঞ্চ।  

টস হেরে আগে ব্যাট করতে নামা গল টাইটান্সের দুই ওপেনার লাসিথ ক্রসপুল ও শেভন ড্যানিয়েল শুরুটা করেন দারুণ। ৪৭ বলে ৮৭ রানের জুটি গড়েন তারা। ক্রসপুল ৩৬ ও ড্যানিয়েল করেন ৪৯ রান। তিনে নেমে সুন্দর ইনিংস খেলেন ভানুকা রাজাপক্ষেও। ৩০ রানে তিনি বিদায় নিলেও টিম সেইফার্ট একপ্রান্ত আগলে রেখে ব্যাট চালাতে থাকেন। তার ৩৫ বলে অপরাজিত ৫৪ রানে দুইশর কাছাকাছি পৌঁছায় গল।  

রান তাড়ায় খেলতে নেমে ১১১ রানের বড় জুটি গড়ে দলের জয় সহজ করে দেন কলম্বোর দুই ওপেনার বাবর ও পাথুম নিশাঙ্কা। ৪০ বলে ৫৪ রান করে নিসাঙ্কা অবশ্য বিদায় নেন। তবে বাবর টিকে থেকে ৫৭ বলে আদায় করে নেন সেঞ্চুরি। আর চার রান যোগ করেই অবশ্য তিনি হারিয়ে ফেলেন উইকেট; কাসুন রাজিথার বলে সাকিবের হাতে ক্যাচ দিয়ে। তবে মোহাম্মদ নওয়াজ এসে ৪ বলে ১৪ রানের ক্যামিওতে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad