ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শেষ ম্যাচে বড় জয়ে সিরিজ জিতলো ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
শেষ ম্যাচে বড় জয়ে সিরিজ জিতলো ভারত

শুরুতে ব্যাট করে বড় রান তুললো ভারত। চার ব্যাটার পেলেন হাফ সেঞ্চুরির দেখা।

জবাব দিতে নেমে কখনোই রান তোলার গতির সঙ্গে পাল্লা দিতে পারলো না ওয়েস্ট ইন্ডিজ, নিয়মিত হারালো উইকেট। শার্দুল ঠাকুর, মুকেশ কুমারদের বোলিং তোপে প্রায় ১৫ ওভার আগেই হয়ে গেল অলআউট।  

মঙ্গলবার রাতে তারোবায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে ওয়েস্ট ইন্ডিজকে ২০০ রানে হারিয়েছে ভারত। শুরুতে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ৩৫১ রানের সংগ্রহ পায় সফরকারীরা। জবাব দিতে নেমে ৩৫ ওভার ৩ বল খেলে ১৫১ রানে অলআউট হয় ক্যারিবীয়রা। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজও নিজেদের করেছে ভারত।  

টস হেরে ব্যাট করতে নেমে ১৪৩ রানের বড় উদ্বোধনী জুটি পায় ভারত। ৮ চার ও ৩ ছক্কার ইনিংসে ৬৪ বলে ৭৭ রান করে ইশান কিশান স্টাম্পিং হলে এই জুটি ভাঙে। আরেক উদ্বোধনী ব্যাটার শুভমান গিলও ফেরেন সেঞ্চুরির আগে। ৯২ বলে ৮৫ রান করে গুদাকেশ মোতির ওভারে কেরিয়ার হাতে ক্যাচ দেন তিনি।  

আরও দুটি হাফ সেঞ্চুরি আসে ভারতীয় ব্যাটারদের কাছ থেকে। ২ চার ও ৪ ছক্কার ইনিংসে ৪১ বলে ৫১ রান করেন সাঞ্জু স্যামসান। এছাড়া ভারপ্রাপ্ত অধিনায়ক হার্দিক পান্ডিয়া ৪ চার ও ৫ ছক্কায় ৫২ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন। ক্যারিবীয়দের পক্ষে ১০ ওভারে ৭৩ রান দিয়ে দুই উইকেট নেন রোমারিও সেফার্ড।

জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। স্কোরকার্ডে ৫০ রান যোগ করার আগেই হারিয়ে ফেলে ৬ উইকেট। এরপর তাদের রানতাড়া ছিল অনেকটা অসম্ভব ব্যাপার, পারেওনি সেটি করতে। দশ নম্বরে খেলতে নেমে দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন গুদাকেশ। এছাড়া ৫০ বলে ৩২ রান করেন অ্যালাইক অ্যাথানজে। ভারতের পক্ষে শার্দুল ঠাকুর চারটি, মুকেশ কুমার তিনটি ও কুলদ্বীপ যাদব নেন দুটি উইকেট।  

বাংলাদেশ সময় : ১০৪৭ ঘণ্টা, ২ আগস্ট, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।