ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ভারতকে গুটিয়ে দিয়ে অস্ট্রেলিয়ার লিড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জুন ৯, ২০২৩
ভারতকে গুটিয়ে দিয়ে অস্ট্রেলিয়ার লিড

টপ অর্ডারদের ব্যর্থতায় টেস্ট চ্যাম্পিয়নশিপে ফলোঅনের শঙ্কায় পড়েছিল ভারত। কিন্তু ঢাল হয়ে দাঁড়ান অজিঙ্কা রাহানে ও শার্দূল ঠাকুর।

সপ্তম উইকেটে ১০৯ রানের জুটি গড়েন তারা। ভারত ফলোঅনে না পড়লেও তাদের গুটিয়ে দিয়ে ঠিকই লিড নিয়েছে অস্ট্রেলিয়া। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ২ উইকেটে ৪৬ রান। লিড নিয়েছে ২১৯ রানের। মার্নাস লাবুশেন ১৬ ও স্টিভেন স্মিথ ১৩ রানে ব্যাট করছেন।

৫ উইকেটে ১৫১ রান নিয়ে আজ শুক্রবার তৃতীয় দিন শুরু করেছিল ভারত। ৫ রানে অপরাজিত থাকা শ্রীকর ভরত আজ বিদায় নেন শূন্য হাতেই। রাহানের সঙ্গে জুটি বেঁধে প্রতিরোধ গড়ে তোলেন ঠাকুর। যদিও দুজনকেই এলবিডব্লিউর ফাঁদে ফেলেছিলেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। কিন্তু নো বলের কারণে হতাশায় পুড়তে হয় তাকে।

৯২ বলে ফিফটি তুলে নেন রাহানে। তাকে জীবন দেওয়া কামিন্স ঠিকই শিকার করলেন আবার। তার বলেই ক্যামেরন গ্রিনের তালুবন্দি হয়ে থামে ১২৯ বলে ১১ চার ১ ছক্কায় ৮৯ রান করা রাহানের ইনিংস। অন্যদিকে ১০৮ বলে ফিফটি করা শার্দুল ঠাকুর আউট হন ৫১ রানে। তাকে ফেরান গ্রিন। ৬৯.৪ ওভার ব্যাট করে ভারত অল-আউট হয় ২৯৬ রানে। প্রথম ইনিংসে ১৭৩ রানের লিড পায় অস্ট্রেলিয়া।

কামিন্স নিয়েছেন ৮৩ রানে ৩ উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক, স্কট বোল্যান্ড আর গ্রিন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২৪ রানের ভেতরই দুই ওপেনার উসমান খোয়াজা ও ডেভিড ওয়ার্নারকে হারায় অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জুন ০৯, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।