ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

দীপুর হাফ সেঞ্চুরির দিনে ওয়েস্ট ইন্ডিজের লিড

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, মে ২৪, ২০২৩
দীপুর হাফ সেঞ্চুরির দিনে ওয়েস্ট ইন্ডিজের লিড

আগের দিন দলকে নিয়ে লড়ছিলেন তিনি। শাহাদাৎ হোসেন দীপু হাফ সেঞ্চুরি পেলেন আজ।

দলের রানটাকে তিনি নিয়ে গেলেন দুইশ ছাড়িয়ে। কিন্তু সেটি সফরকারীদের টপকে যেতে খুব বেশি বেগ পেতে হয়নি। শুরুতে খালেদ আহমেদের ব্রেক থ্রুর পরও লিড নিয়েছে তারা।

সিলেটের একাডেমি মাঠে তিনটি চারদিনের ম্যাচের দ্বিতীয়টিতে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের  মুখোমুখি হয়েছে বাংলাদেশ ‘এ’ দল। বুধবার দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে ৩১ রানে এগিয়ে আছে ক্যারিবীয়রা।  

প্রথম ইনিংসে ২৩৭ রানে অলআউট হয় বাংলাদেশ, জবাব দিতে নেমে এখন অবধি ৬ উইকেট হারিয়ে ২৬৮ রান করেছে সফরকারীরা।  

৫ উইকেট হারিয়ে ১৭৫ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে বাংলাদেশ। শাহাদাৎ হোসেন দীপু ২৮ ও নাঈম অপরাজিত ছিলেন ১২ রানে। দ্বিতীয় দিনে তারা ১১ রান যোগ করেন। ২ চারে ৩৬ বলে ১৭ রান করে সাজঘরে ফেরেন নাঈম।  

পরের ব্যাটারদের নিয়ে দারুণ লড়াই করেন দীপু। তাকে অবশ্য সঙ্গ দিতে পারেননি সেভাবে কেউই। মাঝে সাদমান ইসলাম ক্রিজে আসেন, আগের দিন রিটায়ার্ড হার্ড হয়ে মাঠ ছাড়েন তিনি।

৩ চারে ৫১ বলে ১৫ রান করা সাদমান ইনসুইংয়ে বোল্ড হয়ে ফেরেন আকিম কেলভিন জর্ডানের বলে। এদিকে হাফ সেঞ্চুরির দেখা পান দীপু, ৯৯ বল খেলে এই ফিফটি ছুঁয়েছেন তিনি।

কিন্তু জাইর ম্যাক অ্যালিস্টারের বল শুরুতে তার হাতে লাগে। ঠিক তার পরের বলেই ব্যাটের খোঁচায় দীপুর বল চলে যায় উইকেটের পেছনে। ১০ চার ও ২ ছক্কার ইনিংসে ১২৪ বলে ৭৩ রান করেন তিনি। বাংলাদেশের ইনিংসও এরপর আর বড় হয়নি খুব একটা। সফরকারীদের পক্ষে ৫ উইকেট নেন আকিম কেলভিন জর্ডান।  

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজের ব্যাটারদের শুরুতেই ধাক্কা দেন সৈয়দ খালেদ আহমেদ। ১৪ বলে ৪ রান করে এলবিডব্লিউ আউট হয়ে যান তেগনারায়ণ চন্দরপল।  

এরপর রেয়মন অ্যান্তনি রিফারের সঙ্গে ১১৬ রানের জুটি গড়েন কিরিক ম্যাকেঞ্জি। ৭৮ বলে ৩৭ রান করা রিফারকে ফিরিয়ে এই জুটি ভাঙেন তানভীর ইসলাম। এরপর ম্যাকেঞ্জিকে সেঞ্চুরির আগেই থামান সাইফ হাসান।

৩ চার ও ২ ছক্কায় ১২২ বলে ৯১ রান করে নাঈম শেখের হাতে ক্যাচ দেন তিনি। এরপর হাফ সেঞ্চুরি তুলে নেন কেসি কার্থি। ৫ চার ও ২ ছক্কায় ১১১ বলে ৬৮ রান করে তিনি রান আউট হন। ৪৭ বলে ৯ রান করা জশুয়া ডি সিলভা ও ৭ বলে ১ রান করা সিনক্লেয়ার তৃতীয় দিন শুরু করবেন।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, মে ২৪, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।