ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গ্রিনের সেঞ্চুরিতে মুম্বাইয়ের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, মে ২১, ২০২৩
গ্রিনের সেঞ্চুরিতে মুম্বাইয়ের দাপুটে জয়

প্লে-অফে যেতে হলে শেষ ম্যাচে জয়ের বিকল্প ছিল না মুম্বাই ইন্ডিয়ান্সের। ঘরের মাঠে আজ ঠিক সেটাই করেছে রোহিত শর্মার দল।

সানরাইজার্স হায়দরাবাদের দেওয়া ২০১ রানের লক্ষ্য পেরিয়ে যায় দুই ওভার আগেই।  দাপুটে জয়ের ম্যাচে দারুণ এক সেঞ্চুরি করলেন ক্যামেরন গ্রিন। তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে হায়দরাবাদকে ৮ উইকেটে হারায় মুম্বাই। তবে পাঁচবারের চ্যাম্পিয়নদের প্লে-অফে যাওয়া নির্ভর করছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হারের ওপর। লিগ পর্বের শেষ ম্যাচে কিছুক্ষণ পর টেবিল টপার গুজরাট টাইটান্সের মুখোমুখি হবেন বিরাট কোহলিরা।

১৪ ম্যাচ শেষে ১৬ পয়েন্ট নিয়ে বর্তমানে টেবিলের চারে আছে মুম্বাই। কিন্তু তাদের রানরেট এখনো মাইনাসের ঘরে (-০.০৪৪)। অন্যদিকে রানরেটের কোনো সমীকরণ নেই ব্যাঙ্গালোরের জন্য। তাই গুজরাটকে হারালেই এলিমেনটরে জায়গা করে নেবে তারা। ১৩ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ১৪।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২০০ রান করে হায়দরাবাদ। সর্বোচ্চ ৮৩ রান করেন মায়াঙ্ক আগারওয়াল। এছাড়া ৬৯ রান আসে অভিষিক্ত বিভ্রান্ত শর্মার ব্যাট থেকে।

তাড়া করতে নেমে শুরুতেই অবশ্য ইশান কিষাণকে হারায় মুম্বাই। তবে এরপর দ্বিতীয় উইকেটে ১২৮ রানের জুটি গড়েন রোহিত শর্মা ও গ্রিন। ৩৭ বলে ৮ চার ও ১ ছক্কায় ৫৬ রান করেন রোহিত। তবে গ্রিন ৪৭ বলে নিজের প্রথম সেঞ্চুরি ও দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন। সমান আটটি করে চার ও ছক্কায় ১০০ রান করেন আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দামী ক্রিকেটার। এছাড়া ২৫ রানে অপরাজিত ছিলেন সূর্যকুমার যাদভ।

এদিকে, মুম্বাইয়ের জয়ে প্লে-অফে যাওয়ার রাস্তা বন্ধ হয়ে গেল রাজস্থান রয়্যালসের জন্য। ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে আসর শেষ করতে হয়েছে গতবারের ফাইনালিস্টদের।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, মে ২১, ২০২৩

এএইচএস 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।