ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাঞ্জাবকে বিদায় করে প্লে-অফের আশা টিকিয়ে রাখল রাজস্থান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, মে ২০, ২০২৩
পাঞ্জাবকে বিদায় করে প্লে-অফের আশা টিকিয়ে রাখল রাজস্থান

টি-টোয়েন্টিতে শেষ ওভারে স্পিনারদের খুব একটা দেখা যায় না। রহস্য স্পিনার হলে অবশ্য ভিন্ন কথা! তবুও শিখর ধাওয়ান জুয়াটা খেললেন।

কিন্তু লাভ হলো না তাতে। পাঞ্জাব কিংসের হয়ে শেষ ওভারে ৯ রান আটকাতে পারেননি লেগ স্পিনার রাহুল চাহার। দুই বল হাতে রেখেই ৪ উইকেটে জয়ের পাশাপাশি পাঞ্জাবের বিদায় ঘণ্টা বাজিয়ে দেয় রাজস্থান রয়্যালস। তবে তাদের প্লে-অফের রাস্তাটা এখনো খুলেনি।

লিগ পর্বের সবকটি ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে পাঁচে আছে রাজস্থান (০.১৪৮)। একটি ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে চারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (০.১৮০) ও ছয়ে মুম্বাই ইন্ডিয়ান্স (-০.১২৮)। রাজস্থানের প্লে-অফে খেলার আশা টিকে থাকলেও ভিতটা এখনো নড়বড়ে। ব্যাঙ্গালোর ও মুম্বাই নিজেদের শেষ ম্যাচে বড় ব্যবধানে হারলেই শেষ চারে নাম লেখাবে সাঞ্জু স্যামসনের দল।  

হারলেই বিদায়-এমন সমীকরণ নিয়ে আজ ধর্মশালায় মুখোমুখি হয় পাঞ্জাব-রাজস্থান। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৮৯ রান করে পাঞ্জাব। যদিও শুরুর ৫০ রানেই হারিয়ে ফেলে ৪ উইকেট। এরপর দলকে টেনে তোলেন স্যাম কারান, জিতেশ শর্মা ও শাহরুখ খান। ৩১ বলে ৪ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৪৯ রান আসে কারানের ব্যাট থেকে। এছাড়া জীতেশ শর্মা ২৮ বলে ৪৪ রান ও শাহরুখ খান করেন ২৩ বলে ৪৪ রান।  

জবাবে দিতে নেমে শুরু থেকেই কক্ষপথে ছিল রাজস্থান।  জস বাটলার অল্পতে ফিরলেও হাল ধরেন যশস্বী জয়সওয়াল ও দেবদূত পাডিক্কাল। দুজনেই দেখা পান ফিফটির। ৩০ বলে ৫১ রান করে  ফেরেন পাডিক্কাল। জয়সওয়াল থামেন ৩৬ বলে ৫০ রানে। তারা ফিরলেও রানের গতি সচল রাখেন শিমরন হেটমায়ার। ২৮ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৬ রান করে রাজস্থানের জয়ের কাজটা আরও সহজ করে দেন তিনি। এরপর রিয়ান পরাগের ১২ বলে ২০ রান ও ধ্রুব জুরেলের ৪ বলে অপরাজিত ১০ রানের ক্যামিও ইনিংসে লক্ষ্যে পৌঁছে  যায় রাজস্থান।

বাংলাদেশ সময় : ০০১১ ঘণ্টা, মে ২০, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।