ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলির সেঞ্চুরিতে প্লে-অফের দৌড়ে থাকলো ব্যাঙ্গালোর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, মে ১৮, ২০২৩
কোহলির সেঞ্চুরিতে প্লে-অফের দৌড়ে থাকলো ব্যাঙ্গালোর

বিরাট কোহলি সেঞ্চুরি করে উদযাপনে মাতলেন। পরের বলেই হলেন আউট।

শুরুতে যেন বিশ্বাসই হচ্ছিল না তার, পরে ধরেন সাজঘরের পথ। কিন্তু ততক্ষণে কাজের কাজ ঠিকই করে ফেলেছেন কোহলি। হেনরিক ক্লাসেন সেঞ্চুরি পেয়েছিলেন। এরপর রান তাড়ায় নেমে তিন অঙ্কের দেখা পান কোহলিও।

বৃহস্পতিবার রাজিব গান্ধী স্টেডিয়ামে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। শুরুতে ব্যাট করতে নেমে ক্লাসেনের সেঞ্চুরিতে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান করে হায়দরাবাদ। জবাব দিতে নেমে ৪ বল আগে জয় পায় ব্যাঙ্গালোর। এই ম্যাচেই প্রথমবারের মতো দুই ইনিংসেই ব্যাটারের সেঞ্চুরির দেখা মেলে আইপিএলে।  

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সানরাইজার্স হায়দারাবাদের। দুই উদ্বোধনী ব্যাটার এক বলের ব্যবধানে ফেরেন মাইকেল ব্রেসওয়েলের শিকার হয়ে। ১৪ বলে ১১ রান করা অভিষেক শর্মা ও ১২ বলে ১৫ রান করা রাহুল ত্রিপাঠি দুজনেই ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন তার বলে।  

এরপর ১৮ বলে ২০ রান করা এইডেন মার্করামকে বোল্ড করে সাজঘরে ফেরত পাঠান শাহবাজ আহমেদ। তার বিদায়ের পরই শেষ হয় হেনরিক ক্লাসেন ঝড়। ইনিংসের ১৮তম ওভারের পঞ্চম বলে সাজঘরে ফেরত যান তিনি। এর আগে ৮ চার ও ৬ ছক্কার ইনিংসে ৫১ বলে করেন ১০৪ রান। এছাড়া ১৯ বলে ১৭ রান করেন হ্যারি ব্রুক।

জবাব দিতে নেমে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ধীরে ধীরে লক্ষ্যে পৌঁছে দেন ফাফ ডু প্লেসিস ও বিরাট কোহলি। দুই অভিজ্ঞ ক্রিকেটারের ব্যাটে চড়েই জয়ের খুব কাছাকাছি পৌঁছায় তারা। দুজনের উদ্বোধনী জুটিতে আসে ১৭২ রান, ১৯তম ওভারের পঞ্চম বলে গিয়ে তাদের জুটি ভাঙে।

১২ চার ও ৪ ছক্কায় ৬৩ বলে ১০০ রান করে ভুবনেশ্বর কুমারের বলে গ্লেন ফিলিপসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান কোহলি। তার বিদায়ের পর একই পথ ধরেন ডু প্লেসিসও। ৭ চার ও ২ ছক্কায় ৪৭ বলে ৭১ রান করে নটরাজনের বলে তিনিও হন ক্যাচ আউট। তাতে অবশ্য জিততে কোনো সমস্যা হয়নি ব্যাঙ্গালোরের।

এই জয়ের পর প্লে-অফ খেলার লড়াইয়ে ভালোভাবেই টিকে থাকলো ব্যাঙ্গালোর। ১৩ ম্যাচে ৭টিতে জিতে ১৪ পয়েন্ট নিয়ে চারে ওঠে এসেছে তারা।  

বাংলাদেশ সময় : ২৩৪৭ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।