ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

র‍্যাংকিংয়ে শান্তর উন্নতি, টেক্টরের ইতিহাস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, মে ১৭, ২০২৩
র‍্যাংকিংয়ে শান্তর উন্নতি, টেক্টরের ইতিহাস

আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে ব্যাট হাতে দারুণ সময় কাটানো নাজমুল হোসেন শান্ত এবার আরও একটি সুসংবাদ পেলেন। আইসিসির ওয়ানডে র‍্যাংকিংয়ে বড় লাফ দিয়েছেন এই বাঁহাতি ব্যাটার।

অপরদিকে একই সিরিজে আলো ছড়ানো হ্যারি টেক্টর প্রথম আইরিশ ব্যাটার হিসেবে শীর্ষ দশে ঢুকে ইতিহাস গড়েছেন।

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ খেলে এক সেঞ্চুরিতে ১৯৬ রান করেছেন শান্ত। দ্বিতীয় ওয়ানডেতে খেলেছিলেন ৯৩ বলে ৩ ছক্কা ও ১২ চারে ১১৭ রানের ইনিংস। যা আবার তার ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি। বল হাতে গুরুত্বপূর্ণ সময়ে ১ উইকেট নিয়ে অবদান রাখার পাশাপাশি হয়েছেন সিরিজসেরা। এই পারফরম্যান্সের জোরে ওয়ানডে র‍্যাংকিংয়ে ক্যারিয়ারসেরা অবস্থানে আছেন শান্ত। ৪১০ রেটিং পয়েন্ট নিয়ে তার অবস্থান ১০৯ নম্বরে।  

অন্যদিকে সিরিজের দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করা আইরিশ ব্যাটার হ্যারি টেক্টর ঢুকে পড়েছেন সেরা দশে। ৭২২ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটারদের তালিকায় সাতে উঠে এসেছেন তিনি। আয়ারল্যান্ডের ওয়ানডে ইতিহাসেই যে কোনো ব্যাটারের এটা সেরা র‍্যাংকিং। আর ব্যাটারদের র‍্যাংকিংয়ে আগের মতো শীর্ষে আছেন বাবর আজম।  

ওয়ানডে অল-রাউন্ডারদের তালিকার শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। যদিও আইরিশদের বিপক্ষে প্রত্যাশা পূরণ করতে পারেননি এই বাঁহাতি অলরাউন্ডার। দ্বিতীয় ম্যাচে তো ইনজুরিতে পড়ে সিরিজ থেকেই ছিটকে যান তিনি। পরে জানা যায়, আঙুলের চোটে কয়েক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মে ১৭, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad