ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুশফিক-রিপনরা পেলেন উইকেটের দেখা, ক্যারিবিয়ানদের বড় সংগ্রহ

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মে ১৭, ২০২৩
মুশফিক-রিপনরা পেলেন উইকেটের দেখা, ক্যারিবিয়ানদের বড় সংগ্রহ

প্রথমের মতো দ্বিতীয় দিনেও থাকলো বৃষ্টির বাধা। সেঞ্চুরির অপেক্ষায় থাকা তেজনারায়ণ চন্দরপল শেষ অবধি পারেননি; কাছে গিয়েও তিন অঙ্ক ছোঁয়া হয়নি এলিক স্টিভেন অ্যাথেনজিরও।

মুশফিক হাসান এক ওভারে দুই উইকেট নিয়ে ম্যাচের গতিপথ বদলেছেন কিছুটা। তবে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ার দিকেই ছুটছে সফরকারীরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিনটি চারদিনের ম্যাচের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ‘এ’ দল ও ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। দ্বিতীয় দিনশেষে ৬ উইকেট হারিয়ে ৪১৭ রান করেছে ক্যারিবীয়রা। দুই দিন মিলিয়ে তারা খেলেছে ১২৩ ওভার।

২ উইকেটে ২২০ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। স্টিভেন ৩৫ ও তেজনারায়ণ অপরাজিত ছিলেন ৭০ রানে। কিংবদন্তি শিবনারায়ণ চন্দরপলের ছেলে সেঞ্চুরি পাননি, তাকে আউট করেন মুশফিক হাসান।  

৭ চারে ২৩৬ বলের ইনিংসে ৮৩ রান করে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন তেজনারায়ণ। চার বল পরই আরও এক উইকেট নেন মুশফিক। ব্রেন্ডন অ্যালেক্সান্ডারের ক্যাচ নিজেই ধরে তাকে আউট করেন শূন্য রানে।  

পরের ওভারেও বাংলাদেশকে সাফল্য এনে দেন রিপন মণ্ডল। ১২ চার ও ৩ ছক্কায় ৯৮ বলে ৮৫ রান করা স্টিভেনকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। দিনের আরেকটি সাফল্য এসেছে স্পিনার নাঈম হাসানের হাত ধরে। ৪৮ বলে ১৪ রান করা ইয়ানিক কেপনারকে আউট করেন তিনি।

এরপরই বড় জুটি গড়েছেন জশুয়া ডি সিলভা ও কেভিন ওশায়াল্ড। ১০০ রানের জুটি গড়ে এখনও অপরাজিত আছেন তারা। ৫ চার ও ১ ছক্কায় ১১৬ বলে ৭৩ রান করে জশুয়া ও ৭০ বলে ৪৭ রান নিয়ে কেভিন শুরু করবেন তৃতীয় দিন।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, মে ১৭, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।