ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিশানের দারুণ ব্যাটিংয়ের পরও হারলো বাংলাদেশের যুবারা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, মে ১৭, ২০২৩
জিশানের দারুণ ব্যাটিংয়ের পরও হারলো বাংলাদেশের যুবারা ছবি: বাংলানিউজ

শুরুটা হয়েছিল চারদিনের ম্যাচে। এরপর বাংলাদেশ হেরেছে ওয়ানডে সিরিজে, জয়ের দেখা মেলেনি একমাত্র টি-টোয়েন্টিতেও।

হারের বৃত্ত থেকে যেন বের হতে পারছে না যুবারা। উদ্বোধনী ব্যাটার জিশান আলমের দুর্দান্ত ইনিংসের পরও হারতে হয়েছে স্বাগতিকদের।

বুধবার রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টিতে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শুরুতে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান করে স্বাগতিকরা। জবাব দিতে নেমে ৫ বল আগে জয় পায় পাকিস্তানের যুবারা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল বাংলাদেশের। জিশান আলম ও মঈনুল ইসলাম তন্ময়ের জুটিতে আসে ৭২ রান। ৫ চার ও ৪ ছক্কার ইনিংসে ২৬ বলে ৫২ রান করে জিশান আউট হলে এই জুটি ভাঙে।

তার সঙ্গী তন্ময় কিছুটা ধীরগতির ব্যাটিং করেন। ৩ চারে ৩৩ বলে ২১ রান করেন তিনি। তিন নম্বরে খেলতে নেমে ৩ চারে ১০ বলে ২০ রান করে আউট হন আহরার আমিন। পরের ব্যাটাররা আর রান তোলার গতি সেভাবে বাড়াতে পারেননি। ৩ চারে ২৫ বলে ৩০ রান করেন আরিফুল ইসলাম। পাকিস্তানের যুবাদের পক্ষে দুই উইকেট নেন আহমেদ হুসাইন।

জবাব দিতে নেমে পাকিস্তান প্রথম ওভারেই ধাক্কা খায়। ৩ বলে শূন্য রান করা সাজীব খানকে আউট করেন ইকবাল হোসেন ইমন। এরপর ৪১ রানের জুটি গড়েন শ্যামল হোসেন ও মির্জা সাদ বেগ। ৩ চার ও ১ ছক্কায় ১৬ বলে ২৪ রান করে আউট হন মির্জা, তাকে ফেরান আরিফুল ইসলাম।  

কিন্তু ৭ চার ও ১ ছক্কায় শ্যামলের ৪৯ বলে ৬৭ এবং ৭ চার ও ১ ছক্কায় আরাফাত আহমেদের ২২ বলে ৪১ রানে সহজ জয় পায় পাকিস্তান। বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন ইকবাল হোসেন ইমন। ৪ ওভারে ৩৯ রান দিয়ে দুই উইকেট নেন রহনাত দৌল্লা বর্ষণ।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, মে ১৭, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।