ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুম্বাইকে হারিয়ে চেন্নাইকে ধরে ফেললো লক্ষ্ণৌ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, মে ১৭, ২০২৩
মুম্বাইকে হারিয়ে চেন্নাইকে ধরে ফেললো লক্ষ্ণৌ

শেষ ওভারে গড়ানো রোমাঞ্চকর ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে দিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। এই জয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখার পাশাপাশি পয়েন্টের দিক থেকে দুইয়ে থাকা চেন্নাই সুপার কিংসকে ধরে ফেললেন ক্রুনাল পান্ডিয়ারা।

২০২৩ আইপিএলের ৬৩তম ম্যাচে আজ লক্ষ্ণৌয়ের ঘরের মাঠ অটল বিহারী বাজপেয়ী স্টেডিয়াম থেকে ৫ রানের হার নিয়ে ফিরেছে চারবারের চ্যাম্পিয়ন মুম্বাই। আগে ব্যাট করে ৩ উইকেটে ১৭৭ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান তুলতে পারে রোহিত  শর্মার দল।

লক্ষ্য তাড়ায় নেমে শুরুটা দারুণ হয় মুম্বাইয়ের। দুই ওপেনার রোহিত তো ঈশান কিষান মিলে তুলে ফেলেন ৯০ রান। কিন্তু ২৫ বলে ৩৭ রান করে রোহিত বিদায় নেওয়ার পর যেন খেই হারিয়ে ফেলে দলটি। কিষান পরে ফিফটি তুলে নিলেও বেশিদূর যেতে পারেননি। এই বাঁহাতি ওপেনার ৩৯ বলে ৫৯ রানের ইনিংস খেলে রবি বিষ্ণুইয়ের শিকার হন।  

মুম্বাই সবচেয়ে বড় ধাক্কা খায় সূর্যকুমার যাদব দ্রুত বিদায় নিলে। দুর্দান্ত ফর্মে থাকা এই টপ অর্ডার ব্যাটার আজ ৯ বলে ৭ রান করে যশ ঠাকুরের  বলে বোল্ড হয়ে ফিরেছেন। অফ স্ট্যাম্পের অনেকটা বাইরের বলে স্কুপ করতে চেয়েছিলেন সূর্য, কিন্তু বল তার ব্যাটে লেগে স্ট্যাম্প ভেঙে দেয়। শেষদিকে ১৯ বলে ৩২ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন টিম ডেভিড। শেষ ওভারে মুম্বাইয়ের দরকার ছিল ১১ রান। কিন্তু তরুণ পেসার মহসিন খানের ওই ওভারে মাত্র ৫ রান নিতে পারেন ডেভিড ও ক্যামেরন গ্রিন।

এর আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় লক্ষ্ণৌ। ব্যর্থ হন দলটির টপ অর্ডারের প্রথম তিন ব্যাটার। তবে এরপর অধিনায়ক ক্রুনাল ও মার্কাস স্টইনিস মিলে দারুণভাবে ঘুরে দাঁড়ান। ৪২ বলে ৪৯ রান রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন ক্রুনাল। তবে স্টইনিস একপ্রান্তে ঝড় তুলতে থাকেন। তার ঝড়েই শেষ তিন ওভারে ৫৪ রান সংগ্রহ করে লক্ষ্ণৌ। ৪৭ বলে ৮৯ রান নিয়ে অপরাজিত থাকেন স্টইনিস। দুর্দান্ত ইনিংসটি ৪টি চার ও ৮টি ছক্কায় সাজানো। পরে ম্যাচসেরার পুরস্কারও গেছে তার ঝুলিতে।

এ নিয়ে ১৩ ম্যাচে ৭ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে তিনে উঠে এলো লক্ষ্ণৌ। সমান ম্যাচে একই পয়েন্ট চেন্নাইয়েরও। তবে মহেন্দ্র সিং ধোনির দল নেট রানরেটে এগিয়ে থাকায় দুইয়ে অবস্থান করছে। ১৪ পয়েন্ট নিয়ে চারে নেমে গেছে মুম্বাই। আর ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার আগে কোয়ালিফায়ার নিশ্চিত করেছে শীর্ষে থাকা গুজরাট টাইটান্স।  

বাংলাদেশ সময়: ০০৪১ ঘণ্টা, মে ১৭, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad