ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাঁচ ক্রিকেটারকে ছাড়া দেশে ফিরলো বাংলাদেশ দল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, মে ১৬, ২০২৩
পাঁচ ক্রিকেটারকে ছাড়া দেশে ফিরলো বাংলাদেশ দল

প্রথম ম্যাচ ভেসে গিয়েছিল বৃষ্টিতে। কিন্তু পরের দুই ম্যাচে দারুণ জয়ে ওয়ানডে সিরিজ জেতে বাংলাদেশ।

ইংল্যান্ডের চেমসফোর্ডের এই সিরিজ শেষ করে দেশে ফিরেছে দল। মঙ্গলবার বাংলাদেশ সময় পাঁচটার পর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ক্রিকেটারদের বহনকারী বিমানটি।  

তবে অধিনায়ক তামিম ইকবালসহ পাঁচ ক্রিকেটার ফেরেননি এই বহরের সঙ্গে। অধিনায়ক তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম আরও সপ্তাহখানেক ইংল্যান্ডে থাকবেন। দলের সঙ্গে ফেরেননি লিটন দাস ও সাকিব আল হাসানও। লিটন ইংল্যান্ডে আছেন, সাকিবের যাওয়ার কথা যুক্তরাষ্ট্রে।

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে অনায়াস জয়ই পেয়েছিল বাংলাদেশ দল। কিন্তু চেমসফোর্ডের বিরুদ্ধ কন্ডিশনে বেশ চ্যালেঞ্জের মুখেই পড়তে হয়েছে তামিম ইকবালদের। প্রথমটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয়টিতে তিন উইকেট ও শেষ ম্যাচে ৪ রানে জয় পায়।  

দেশে এসে আপাতত কিছুদিন বিশ্রামে কাটাবেন ক্রিকেটাররা। এরপর জুনে আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে তিন ফরম্যাটের সিরিজ খেলবে বাংলাদেশ। মে মাসের শেষদিকে আবার প্রস্তুতি শুরু হবে টিম বাংলাদেশের। আগামী ১০ জুন বাংলাদেশে টেস্ট খেলতে আসার কথা রয়েছে আফগানদের।  

বাংলাদেশ সময় : ১৭৫৯ ঘণ্টা, ১৬ মে, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।