ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাজস্থানকে বিধ্বস্ত করে টিকে রইলো ব্যাঙ্গালোর

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, মে ১৪, ২০২৩
রাজস্থানকে বিধ্বস্ত করে টিকে রইলো ব্যাঙ্গালোর

রাজস্থান রয়্যালসকে রীতিমতো বিধ্বস্ত করে প্লে-অফের আশা জিইয়ে রাখলো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।  

জয়পুরে আজ রাজস্থানকে তাদের ঘরের মাঠে ১১২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ফাফ ডু প্লেসির দল।

আগে ব্যাট করে ৫ উইকেটে ১৭১ রান সংগ্রহ করে ব্যাঙ্গালোর। জবাবে ৫৯ রানেই গুঁটিয়ে যায় রাজস্থানের ইনিংস।

লক্ষ্য তাড়ায় নেমে হুড়মুড় করে ভেঙে পড়ে রাজস্থানের ব্যাটিং লাইনআপ। দলের সেরা দুই ব্যাটার যশস্বী জশওয়াল ও জস বাটলার দুজনেই ফিরেছেন ডাক মেরে। এরপর অধিনায়ক সাঞ্জু স্যামসন মাত্র ৪ রানে বিদায় নিলে ৭ রানেই ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে রাজস্থান। আসা-যাওয়ার মিছিলে একমাত্র ব্যতিক্রম শিমরন হেটমায়ার (১৯ বলে ৩৫)। এই ক্যারিবীয় ব্যাটার ছাড়া দুই অঙ্ক ছুঁতে পারেন শুধু জোর রুট (১০)।

বল হাতে ৩ ওভারে ১০ রান খরচে ৩ উইকেট নেন দক্ষিণ আফ্রিকার পেসার ওয়েন পারনেল। এছাড়া ২টি করে উইকেট গেছে মিচেল ব্রেসওয়েল ও কার্ন শর্মার ঝুলিতে। ১টি করে উইকেট তুলে নিয়েছেন মোহাম্মদ সিরাজ ও গ্লেন ম্যাক্সওয়েল।

এর আগে ব্যাট করতে নেমে সাবধানী শুরু পায় ব্যাঙ্গালোর। দুই ওপেনার বিরাট কোহলি ও ডু প্লেসির জুটিতে আসে ৫০ রান। কোহলি অবশ্য ওয়ানডে ধাচে ১৯ বলে ১৮ রান করেই বিদায় নেন। তবে ডু প্লেসি এরপর ম্যাক্সওয়েলকে নিয়ে লড়াই চালিয়ে যান। দুজনেই পান ফিফটির দেখা। তবে ডু প্লেসি ৪৪ বলে ৫৫ রান করে বিদায় নিলে ধস নামে ব্যাঙ্গালোরের ব্যাটিং লাইনআপেও।  

কিন্তু বিপর্যয়ের মুখে একপ্রান্ত আগলে রাখেন ম্যাক্সওয়েল। ১৮তম ওভারে এই অজি ব্যাটার বিদায় নিলে বড় সংগ্রহের আশা শেষ হয়ে যায় ব্যাঙ্গালোরের। ৩৩ বলের মোকাবিলায় ৫ চার ও ৩ ছক্কায় ৫৪ রান করেন ম্যাক্সওয়েল। তবে শেষদিকে ১১ বলে অপরাজিত ২৯ রানের ইনিংস খেলে ব্যাঙ্গালোরের সংগ্রহকে ভালো অবস্থানে নিয়ে যান অনুজ রাওয়াত।  

বল হাতে রাজস্থানের কে এম আসিফ ও অ্যাডাম জাম্পা ২টি করে এবং সন্দ্বীপ শর্মা ১টি উইকেট নেন।

এই জয়ে রাজস্থানের প্লে অফের স্বপ্ন প্রায় ভেঙেই গেল। কারণ ১ ম্যাচ হাতে রেখে ছয়ে থাকা দলটির সংগ্রহ ১২ পয়েন্ট। অন্যদিকে ব্যাঙ্গালোরের পয়েন্টও ১২, কিন্তু তারা রাজস্থানের চেয়ে এক ম্যাচ কম খেলেছে। আর ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গুজরাট টাইটান্স।  

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।