ঢাকা, রবিবার, ১৫ আশ্বিন ১৪৩০, ০১ অক্টোবর ২০২৩, ১৬ রবিউল আউয়াল ১৪৪৫

ক্রিকেট

জীবন পেলেন তামিম, সাজঘরে রনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মে ১৪, ২০২৩
জীবন পেলেন তামিম, সাজঘরে রনি

সময়টা ভালো যাচ্ছে না তামিম ইকবালের। সবশেষ ৯ ওয়ানডে ম্যাচে নেই কোনো ফিফটি।

তাই ফর্ম নিয়ে সমালোচনার তোপে পড়তে হচ্ছে তাকে। চেমসফোর্ডে আজ আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতেও অল্পতে ফিরে যেতে পারতেন তিনি। কিন্তু তাকে নতুন জীবন দিয়েছেন আইরিশ অধিনায়ক অ্যান্ডি বালবার্নি। তবে অভিষেকটা রঙিন হলো না রনি তালুকদারের। মার্ক অ্যাডায়ারের শিকার হয়ে ৪ রানে সাজঘরে ফেরেন ডানহাতি এই ওপেনার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১৮ রান। তামিম ইকবাল ৫ ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত ব্যাট করছেন শূন্য রানে।

সিরিজ জয়ের মিশনে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ইনিংসের তৃতীয় ওভারে জশ লিটলের বলে খোঁচা মেরে সেকেন্ড স্লিপে থাকা বালবার্নির হাতে ক্যাচ দেন তামিম। কিন্তু সহজ ক্যাচ লুফে নিতে পারেননি বালবার্নি। অন্যদিকে ক্যারিয়ার প্রথম রানটি করার জন্য হাঁসফাঁস করতে থাকেন রনি। ১২ বল পর্যন্ত আটকে থাকেন শূন্যের ঘরে। মার্ক অ্যাডায়ারকে এরপর চার মেরে রানের খাতা খোলেন তিনি। কিন্তু পরের বলেই খোঁচা মেরে উইকেটের পেছনে ক্যাচ দেন ডানহাতি এই ব্যাটার। তার পরিবর্তে ক্রিজে আসা শান্ত প্রথম তিন বল খেলে কোনো রান নিতে পারেননি।

চেমসফোর্ডে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে আজ টস হেরে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। বাংলাদেশ একাদশে ছিল কয়েকটি পরিবর্তন। আঙুলের চোটের কারণে চার সপ্তাহের জন্য ছিটকে গেছেন সাকিব আল হাসান। এছাড়া বাদ দেওয়া হয়েছে শরীফুল ইসলাম ও তাইজুল ইসলামকে। তাদের জায়গায় ওয়ানডে অভিষেক হয়েছে রনি তালুকদার ও মৃত্যুঞ্জয় চৌধুরীর। আর একাদশে ফিরেছেন মোস্তাফিজুর রহমান।   

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, মে ১৪, ২০২৩

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa