ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চ্যাম্পিয়ন হতে আবাহনীকে ২৮৩ রানের লক্ষ্য দিল শেখ জামাল

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, মে ১৩, ২০২৩
চ্যাম্পিয়ন হতে আবাহনীকে ২৮৩ রানের লক্ষ্য দিল শেখ জামাল

শুরুটা হয়েছিল বাজে। ডাক মেরে সাজঘরে ফেরত যান সাইফ হাসান, ১৬ রানেই শেখ জামাল ধানমন্ডি ক্লাব হারিয়ে ফেলে তিন উইকেট।

এরপর লড়াইয়ের শুরুটা করেন ফজলে মাহমুদ রাব্বি ও তাইবুর রহমান। অধিনায়ক নুরুল হাসান সোহান ও পারভেজ রাসূলের ব্যাটে শেখ জামাল পেয়েছে লড়াই করার মতো সংগ্রহ।  

শনিবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে আবাহনীর সামনে ২৮৩ রানের লক্ষ্য দিয়েছে শেখ জামাল। টুর্নামেন্টের শেষদিন আজ। ১৫ ম্যাচে সমান ১৩ জয় নিয়ে শেখ জামাল ও আবাহনীর পয়েন্ট সমান ২৬। এতে দুই দলের ম্যাচটি হয়ে গেছে অঘোষিত ফাইনাল।  

টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের চতুর্থ বলে সাজঘরে ফেরত যান সাইফ হাসান। তানভীর ইসলামের বলে কোনো রান করার আগেই উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। আরেক উদ্বোধনী ব্যাটার সৈকত আলি ১১ বলে ৮ রান করে খুশদিল শাহের বলে তানভীর ইসলামের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান।  

তিন নম্বরে খেলতে নেমে বড় রান করতে পারেননি রবিউল ইসলাম রবি। ১১ বলে ৫ রান করে তানভীর ইসলামের বলে আউট হন তিনি। ১৬ রানে তিন উইকেট হারিয়ে ফেলা দলকে এরপর টেনে তোলার চেষ্টা করেন তাইবুর রহমান ও ফজলে মাহমুদ রাব্বি। দুজনের জুটিতে আসে ৮১ রান।  

২ চারে ৭০ বলে ৪০ রান করে ফজলে মাহমুদ আউট হলে এই জুটি ভাঙে। এরপর তাইবুরও বেশিক্ষণ টিকতে পারেননি। ৩ চার ও ১ ছক্কায় ৮৫ বলে ৫৩ রান করে সাইফ উদ্দিনের বলে আউট হন তিনি। পরের পথে দলকে টানেন অধিনায়ক নুরুল হাসান সোহান। পারভেজ রাসূলের সঙ্গে তার জুটি ছিল ৮৩ রানের।  

৪ চার ও ১ ছক্কায় ৩৭ বলে ৪২ রান করে তানজীম হাসান সাকিবের বলে আউট হন পারভেজ। কিন্তু সোহান খেলেন দুর্দান্ত। এই ব্যাটার শেষ অবধি অপরাজিত থেকে ৮ চার ও ৪ ছক্কায় ৭০ বলে ৮৯ রান করে অপরাজিত থাকেন। এর মধ্যে চোট পান আবাহনীর সাইফ উদ্দিন।  

মোসাদ্দেক হোসেন সৈকত ও খুশদিল শাহের ওভার বাকি থাকলেও শেষ ওভার করতে আসেন এনামুল হক বিজয়। এই ওভারে ১৯ রান দেন তিনি। শেষ বলে রান আউট হওয়ার আগে জিয়াউর রহমান ১ চার ও ৩ ছক্কায় ১৪ বলে ২৯ রান করেন। আবাহনীর পক্ষে দুই উইকেট করে নেন তানভীর ইসলাম ও তানজিম হাসান সাকিব।  

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad