ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ম্যাচসেরা হয়েও হৃদয়ের প্রশংসায় শান্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, মে ১৩, ২০২৩
ম্যাচসেরা হয়েও হৃদয়ের প্রশংসায় শান্ত

শান্তর ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি, হৃদয়ের হাফ সেঞ্চুরি ও মুশফিকের হার না মানা ইনিংসে ভর করে রানের পাহাড় ডিঙালো বাংলাদেশ। আইরিশদের ছোড়া ৩২০ রানের লক্ষ্যও ছুঁয়ে ফেলল টাইগাররা তিন বল বাকি থাকতেই।

শেষ ওভারে গিয়ে বাংলাদেশকে ম্যাচ জেতান মুশফিকুর রহিম। চার বাউন্ডারিতে ১৮ বলে ৩৬ রানে অপরাজিত ছিলেন তিনি।

স্বাভাবিকভাবেই ম্যাচসেরার পুরস্কার উঠেছে সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্তর হাতে। ৯৩ বলে ১১৭ রানের ইনিংস খেলেছেন এ বাঁহাতি টপঅর্ডার। ১২ বাউন্ডারি আর ৩ ছক্কায় নিজের ইনিংসটি সাজিয়েছেন তিনি।

মূলত ৩২০ রানের তাড়ায় নেমে তাওহিদ হৃদয়কে নিয়ে জয়ের ভিত গড়ে দিয়েছেন শান্ত। চতুর্থ উইকেটে দুজনের ১০২ বলে ১৩১ রানের জুটিতেই এতো বড় টার্গেট ছুঁতে পেরেছে টাইগাররা। যেখানে হৃদয়ের অবদান ৫৮ বলে ৬৭ রান।

তাই ম্যাচসেরার পুরস্কার হাতে নিয়ে জয়ের কৃতিত্বে হৃদয়কে সামিল করতে ভুললেন না শান্ত।

ম্যাচ শেষে হৃদয়ের প্রশংসায় শান্ত বললেন, ‘আমার প্রথম ওয়ানডে সেঞ্চুরি, সেজন্য আমি খুব আনন্দিত। আমার মনে হয় হৃদয় খুব ভালো ব্যাটিং করেছে, যেভাবে সে ব্যাট করেছে আমার জন্য কাজটা সহজ হয়ে গিয়েছিল। ও যেভাবে ইন্টেন্ট নিয়ে ব্যাটিং করে, সেটা দলের জন্য ভালো। প্রতিপক্ষকেও চাপে ফেলা যায়। ম্যাচের পরিস্থিতি যেমনই হোক, উইকেট তিনটা পড়ুক বা চারটা পড়ুক, ও ওর প্রক্রিয়ার বাইরে যায় না। আমার মনে হয় ওর এভাবেই খেলা উচিত। ’

হৃদয়ের সঙ্গে বড় জুটি এটাই প্রথম নয় শান্তর। এর আগেও দুজনে জুটি বেঁধে ম্যাচ জিতিয়েছেন। তবে সেটা বিপিএলে, আন্তর্জাতিকে নয়। যে কারণে হৃদয়ের সঙ্গে উইকেটে দারুণ বোঝাপড়া আছে শান্তর। হৃদয়ও জানেন শান্তর মেজাজ, ব্যাটিং ধরন।

এ বছরের বিপিএলে সিলেট স্ট্রাইকার্সে খেলেছেন শান্ত ও হৃদয়। দ্বিতীয় উইকেটে বেশ কয়েকটি জুটি হয়েছে তাদের। এর মধ্যে সেঞ্চুরি জুটি ১টি, ফিফটি জুটি ৩টি এবং ৪৩ রানের জুটি ছিল ২টি।  

আর ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টির সেই জুটির চেনা-জানা জাতীয় দলে দারুণ কাজে লেগেছে বলে মত নাজমুলের, ‘ওর সঙ্গে জুটিটি উপভোগ করছি। বিপিএলে বেশ কয়েকটা বড় জুটি ছিল আমাদের। আমরা দুজনই বুঝি ব্যাটিংটা কীভাবে করতে চাই, ইনিংস বা জুটিটা কীভাবে বড় করতে চাই। ’

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad