ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টেক্টরের সেঞ্চুরিতে ৪৫ ওভারের ম্যাচে তিনশ ছাড়ানো সংগ্রহ আইরিশদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, মে ১২, ২০২৩
টেক্টরের সেঞ্চুরিতে ৪৫ ওভারের ম্যাচে তিনশ ছাড়ানো সংগ্রহ আইরিশদের

শুরুটা করেছিলেন হাসান মাহমুদ। দুর্দান্ত স্পেল করলেন তিনি, উইকেট হারালো আয়ারল্যান্ডও।

কিন্তু হ্যারি টেক্টর বদলে দিলেন প্রেক্ষাপট। এই ব্যাটার একটা সময় বাংলাদেশের বোলারদের পাত্তাই দেননি। তিনি পান সেঞ্চুরির দেখা, তাকে দারুণ সঙ্গ দেন জর্জ ডকরেলও। তাতে পাঁচ ওভার কমে আসা ম্যাচেও আইরিশরা পেয়েছে তিনশ ছাড়ানো সংগ্রহ।  

শুক্রবার ইংল্যান্ডের চেমসফোর্ডে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে বাংলাদেশের সামনে ৩২০ রানের লক্ষ্য দিয়েছে আয়ারল্যান্ড। বৃষ্টির কারণে দুই ঘণ্টার বেশি সময় পর হয় টস, ম্যাচ নেমে আসে ৪৫ ওভারে। ৬ উইকেট হারিয়ে আইরিশরা গড়ে ওই রান।  

টস জিতে বোলিংয়ে নামা বাংলাদেশকে প্রথম ওভারেই সাফল্য এনে দেন হাসান মাহমুদ। তার ভেতরে ঢোকা এক বল স্টার্লিংয়ের ব্যাটে লেগে যায় মুশফিকুর রহিমের গ্লাভসে। আম্পায়ার আউট না দেওয়ায় রিভিউ নেয় বাংলাদেশ, শূন্য রানে ফিরতে হয় স্টার্লিংকে। হাসান মাহমুদের হাত ধরেই বাংলাদেশ পায় দ্বিতীয় সাফল্যও।  

এবার তিনি ফেরান আরেক উদ্বোধনী ব্যাটার স্টিফেন ডোহানিকে। ২১ বলে ১২ রান করা এই ব্যাটার পয়েন্ট অঞ্চলে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ দেন। এরপর হ্যারি টেক্টরের সঙ্গে ভালো একটা জুটি গড়ে তুলেছিলেন অধিনায়ক অ্যান্ডি বালবার্নি। ১০৪ বলে তাদের ৯৮ রানের জুটি ভাঙেন শরিফুল ইসলাম।  

৫৭ বলে ৪২ রান করে তার ওভারে উইকেটের পেছনে ক্যাচ দেন আইরিশ অধিনায়ক। মাঝে লরকান টাকারকে শরিফুল ও কার্টিস ক্যাম্পারকে আউট করেন তাইজুল ইসলাম। কিন্তু তখনও ক্রিজের একপাশে ছিলেন হ্যারি টেক্টর। এক পর্যায়ে তিনি বাংলাদেশের বোলারদের তুলোধোনা শুরু করেন।  

তাতে তাকে দারুণ সঙ্গ দেন জর্জ ডকরেল। তাইজুলের ৩৭তম ওভার থেকে ১৬, শরিফুলের করা পরের ওভারে আসে ২৪ রান। প্রতি ওভারেই ১০ এর বেশি করে রান নিতে থাকে ডকরেল-টেক্টর জুটি। তাদের দুজনের জুটিতে ৬৮ বলে আসে ১১৫ রান। অবশেষে সেটি ভাঙেন এবাদত হোসেন। ৭ চার ও ১০ ছক্কায় ১১৩ বলে ১৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলে তার বলে বোল্ড হন টেক্টর।  

তার বিদায়ের পরও দলের ইনিংস টেনে নেন ডকরেল।  এই ব্যাটার ৩ চার ও ৪ ছক্কার ইনিংসে ৪৭ বলে ৭৪ রান করে শেষ অবধি অপরাজিত থাকেন। ৮ বলে ২০ রানের ঝড়ো ইনিংস খেলেন আট নম্বরে নামা মার্ক অ্যাডাইয়ার। বাংলাদেশের পক্ষে ৯ ওভারে ৪৮ রান দিয়ে হাসান মাহমুদ দুই, সমান ওভারে ৮৩ রান দিয়ে দুই উইকেট নেন শরিফুল ইসলামও।  

বাংলাদেশ সময় : ২১২৯ ঘণ্টা, ১২ মে, ২০২৩
এমএইচবি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।