ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

স্টার্লিংকে বিদায় করে হাসানের ব্রেক-থ্রু

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, মে ১২, ২০২৩
স্টার্লিংকে বিদায় করে হাসানের ব্রেক-থ্রু

বৃষ্টি বাগড়ায় বিলম্বে শুরু হওয়া ম্যাচের শুরুতেই সাফল্য পেল বাংলাদেশ। আগে ব্যাটিংয়ে নামা আয়ারল্যান্ডের ওপেনার পল স্টার্লিংকে প্রথম ওভারেই বিদায় করে ব্রেক-থ্রু এনে দিয়েছেন হাসান মাহমুদ।

স্টার্লিং ২ বলের মোকাবিলায় ফিরেছেন ডাক মেরে। ১ রানেই প্রথম উইকেট হারিয়েছে আয়ারল্যান্ড।

বাংলাদেশের ডানহাতি পেসারের লেন্থ বল ব্লক করতে গিয়ে উইকেটকিপার মুশফিকুর রহিমের হাতে ক্যাচ তুলে দেন স্টার্লিং। তবে শুরুতে ক্যাচ আউটের আবেদনে সাড়া দেননি আম্পায়ার। সঙ্গে সঙ্গে রিভিও নেন টাইগার দলপতি তামিম ইকবাল। রিপ্লেতে স্পষ্ট দেখা যায়, বল ব্যাটের কানায় লেগে মুশফিকের হাতে জমা হয়েছে। ফলে সিদ্ধান্ত বদলে আউট দেন অন-ফিল্ড আম্পায়ার।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ ওভারে আইরিশদের সংগ্রহ ১ উইকেটে ১০ রান।

এর আগে বৃষ্টির কারণে দুই ঘণ্টারও বেশি সময় পর হয় বাংলাদেশ-আয়ারল্যান্ড তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টির টস। যেখানে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। দেরিতে শুরু হওয়ায় ম্যাচ হবে ৪৫ ওভারের।  

এই সিরিজটি বেশি গুরুত্বপূর্ণ ছিল আয়ারল্যান্ডের জন্য। বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারাতে পারলে তারা সরাসরি খেলতো এ বছরের ওয়ানডে বিশ্বকাপে। কিন্তু দুর্ভাগ্য সঙ্গী হয় তাদের।  

বৃষ্টির কারণে ইংল্যান্ডের চেমসফোর্ডের প্রথম ওয়ানডে পরিত্যক্ত ঘোষণা করা হয়। পরের দুই ম্যাচ তাই এখন অনেকটাই নিয়মরক্ষার। দ্বিতীয়টির শুরুতেও বাধা হয়েছে বৃষ্টি। এমন ম্যাচে খেলতে নেমে একাদশে কোনো বদল আনেনি বাংলাদেশ।  

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, মে ১২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।