ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘পাপন বলেছেন, পাকিস্তান ছাড়া এশিয়া কাপ হতে পারে না’ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, মে ১১, ২০২৩
‘পাপন বলেছেন, পাকিস্তান ছাড়া এশিয়া কাপ হতে পারে না’ 

সময় যত ঘনিয়ে আসছে, ততই এশিয়া কাপ নিয়ে জল্পনা-কল্পনা বাড়ছে। মূলত ঝামেলাটা দুই প্রতিবেশি দেশ ভারত-পাকিস্তানের মধ্যে।

এবারের আসরের আয়োজক পাকিস্তান। কিন্তু সেখানে খেলতে রাজি নয় ভারত।  

সেটা মেনে নিয়েই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) হাইব্রিড মডেল প্রস্তাব করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে শুধুমাত্র ভারতের ম্যাচগুলো অন্য কোনো ভেন্যুতে খেলা হবে। সেটা হতে পারে বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত কিংবা শ্রীলঙ্কায়। তবে এই ব্যাপারে এখনো হ্যাঁ বা না কিছুই বলেনি ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিসিসিআই।

তবে পাকিস্তানের দেওয়া হাইব্রিড মডেলের বিরোধিতা করেছে শ্রীলঙ্কা। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে এমনটাই বলেছেন এসএলসির সেক্রেটারি মোহান ডি সিলভা। সেই প্রতিবেদনে এটাও লেখা হয়েছে যে, শ্রীলঙ্কার মতো বাংলাদেশও হাইব্রেড মডেলে খেলতে রাজি নয়।  

যদিও পিসিবির কাছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, পাকিস্তান ছাড়া এশিয়া কাপ হতেই পারে না। আজ (বৃহস্পতিবার) ভারতীয় সংবাদমাধ্যম স্পোর্টস তাককে দেওয়া এক সাক্ষাৎকারে পিসিবি সভাপতি নাজাম শেঠি বলেন,  ‘বাহরাইনে নাজমুল (হাসান পাপন) সাহেব পরিষ্কারভাবে বলেছেন, পাকিস্তানকে ছাড়া এশিয়া কাপ হতে পারে না। বাংলাদেশ প্রথমেই বলে দিয়েছে যে, (হাইব্রিড মডেলে এশিয়া কাপ খেলতে) তাদের কোনো সমস্যা নেই। শুধু দুবাইয়ের গরম নিয়ে একটু সমস্যা ছিল তাদের। ’ 

‘তখন আমার জবাব ছিল ওই সময়ে দুবাইয়ে আইপিএলও হয়েছে দুই বছর আগে। দুটো এশিয়া কাপ ইতোমধ্যেই হয়ে গিয়েছে। শ্রীলঙ্কাও সেই সময়ে খেলেছে। তাই গরম নিয়ে কোনো সমস্যার থাকার কথা নয়। এটা খুব বড় ব্যাপার না। ’

সবকিছু ঠিক থাকলে আগামী সেপ্টেম্বরে হতে যাচ্ছে এশিয়া কাপ। দুই আসর পর এবার খেলা হবে ওয়ানডে ফরম্যাটে। তবে ভারত পাকিস্তানে না গেলে, পাকিস্তানও ভারতে গিয়ে বিশ্বকাপ খেলতে রাজি নয়। এই কথা সাফ জানিয়ে দিয়েছেন পিসিবি সভাপতি নাজাম শেঠি।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মে ১১, ২০২৩
এএইচএস
  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।