ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দিল্লিকে হারিয়ে প্লে-অফের রাস্তা সহজ করল চেন্নাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, মে ১১, ২০২৩
দিল্লিকে হারিয়ে প্লে-অফের রাস্তা সহজ করল চেন্নাই

আরেকটি থ্রিলার রচনার দিকেই এগোচ্ছিল ম্যাচ। কিন্তু শেষদিকে পথ হারিয়ে ফেলে দিল্লি ক্যাপিটালস।

১৬৭ রানের পুঁজি নিয়েও তাই চেন্নাই সুপার কিংসের জয় ২৭ রানের ব্যবধানে। তাতে প্লে-অফে উঠার রাস্তাটা আরও সহজ হলো তাদের।  

চেপক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় চেন্নাই। দিল্লি স্পিনারদের ঘূর্ণি ফাঁদে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। রানের গতিও খুব একটা বাড়ানোর সুযোগ পায়নি। সপ্তম ওভারের ভেতর দুই ওপেনার ডেভন কনওয়ে ও রুতুরাজ গায়কোয়াড়কে সাজঘরে  পাঠান অক্ষর প্যাটেল। আইপিএলের শুরুর দিকে ঝলক দেখানো অজিঙ্কা রাহানে (২১) এখন নিজেকে হারিয়ে খুঁজছেন।  

মাঝের দিকে শিভাম দুবের ১২ বলে ২৫ এবং শেষদিকে রবীন্দ্র জাদেজা ১৬ বলে ২১ ও মহেন্দ্র সিং ধোনির ৯ বলে ২০ রানের ক্যামিও ইনিংসে লড়াকু পুঁজি পায় চেন্নাই। দিল্লির হয়ে মিচেল মার্শ নিয়েছেন তিনটি উইকেট। এছাড়া একটি করে উইকেট পান ললিত যাদব, কুলদ্বীপ যাদব ও খলিল আহমেদ।

জবাব দিতে নেমে চেন্নাইয়ের মতোই ৮ উইকেট হারায় দিল্লি। কিন্তু পুরো ২০ ওভার ব্যাট করে ১৪০ রানে থামে তারা। পাওয়ার প্লের মধ্যেই হারায় তিন বিদেশি ব্যাটারকে। আরেক বিদেশি রাইলি রুশো সর্বোচ্চ ৩৫ রান করলেও বল খরচ করেছেন ৩৭ টি। অক্ষর কিছুটা আশা যুগিয়েছিলেন বটে। কিন্তু ১২ বলে ২ চার ও ১ ছক্কায় ২১ রানে তার বিদায়ের পর দিল্লির হার অনেকটাই নিশ্চিত হয়ে যায়। চেন্নাইয়ের তিনটি উইকেট নেন মাথিশা পাথিরানা। দুটি শিকার করেন আরেক পেসার দীপক চাহার। অলরাউন্ড পারফরম্যান্সের কারণে ম্যাচ-সেরা হয়েছেন রবীন্দ্র জাদেজা। বল হাতে ৪ ওভারে ১৯ রান দিয়ে ১ উইকেট নেন তিনি।

এই জয়ে ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে আছে চেন্নাই। একটি ম্যাচ কম খেলা দিল্লি ৮ পয়েন্ট নিয়ে রয়েছে তলানিতে। প্লে-অফে খেলার রাস্তাটা এখন অনেকটাই কঠিন তাদের জন্য।

এদিকে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গুজরাট টাইটান্স।

বাংলাদেশ সময়: ০০২৩ ঘণ্টা, মে ১১, ২০২৩
এএইচএস/এনএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad