ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

রুপগঞ্জকে হারিয়ে শিরোপা লড়াই জমিয়ে রাখলো শেখ জামাল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, মে ১০, ২০২৩
রুপগঞ্জকে হারিয়ে শিরোপা লড়াই জমিয়ে রাখলো শেখ জামাল ছবি: শোয়েব মিথুন

শুরুতে শেখ জামাল গড়লো বড় সংগ্রহ। সেঞ্চুরি পেলেন সৈকত আলী।

হাফ সেঞ্চুরির দেখা মেলে নুরুল হাসান সোহান, জিয়াউর রহমান ও পারভেজ রসূলের ব্যাটে। জবাবে লিজেন্ডস অব রুপগঞ্জের হয়ে সেঞ্চুরি করেন ইরফান শুক্কুর। কিন্তু তাতেও এড়ানো যায়নি দলের বড় হার।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে লিজেন্ডস অব রুপগঞ্জকে বৃষ্টি আইনে ৫৬ রানে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শুরুতে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ৩৫০ রানের সংগ্রহ পায় শেখ জামাল। জবাব দিতে নেমে বৃষ্টি নেমে আসায় ৪৬.১ ওভার খেলতে পারে রুপগঞ্জ, ৭ উইকেটে করে ২৫৫ রান।  

এই জয়ের পর মিরপুরে আবাহনীর সঙ্গে শেখ জামালের শনিবারের ম্যাচটি অনেকটা ফাইনাল হয়ে গেলো। ওই ম্যাচটি জিতলেই হেড টু হেডের হিসাবে টানা দ্বিতীয়বার ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতবে শেখ জামাল। এদিনই আবার গাজী গ্রুপ ক্রিকেটার্সের কাছে হেরেছে আবাহনী। যদিও তাতে বড় কোনো পার্থক্য তৈরি হয়নি।

বুধবার টস হেরে ব্যাট করতে নেমে ৪৫ রানের উদ্বোধনী জুটি পায় শেখ জামাল। ৩ চারে ২৩ বলে ১৮ রান করে আউট হন সাইফ হাসান। এরপর তিন বলে কোনো রান না করেই সাজঘরে ফেরত যান ফজলে মাহমুদ রাব্বি।

দ্রুত দুই উইকেট হারানো দলকে ঘুরে দাঁড় করান সৈকত আলি ও নুরুল হাসান সোহান। ৪ চার ও ২ ছক্কায় ৭৭ বলে ৬২ রান করে আউট হন সোহান, তবে সেঞ্চুরি তুলে নেন সৈকত। নাঈম ইসলাম জুনিয়রের বলে ক্যাচ তুলে দেওয়ার আগে ১০ চার ও ৫ ছক্কায় ৮১ বলে ১০৮ রান করেন তিনি।  

শেখ জামালের রান বড় হয় পারভেজ রাসূল ও জিয়াউর রহমানের ঝড়ো হাফ সেঞ্চুরিতে, তারা দুজনই থাকেন অপরাজিত। ৫ চার ও ৪ ছক্কায় ৪২ বলে ৬৪ রান করেন জিয়াউর, ৫ চার ও ৩ ছক্কায় ২৫ বলে ৫১ রান করেন রাসূল। রুপগঞ্জের হয়ে দুই উইকেট করে নেন চিরাগ জানি ও জাওয়াদ রোয়ান।

ব্যাটিংয়ে রুপগঞ্জের হয়ে ইনিংস উদ্বোধনে চলে আসেন মাশরাফি বিন মুর্তজা। কিন্তু কাজ হয়নি এই বাজিতে, ৯ বলে ৩ রান করে পারভেজ রাসূলের বলে এলবিডব্লিউ হন তিনি। দলের হয়ে লড়াইটা ছিল পারভেজ হোসেন ইমন ও ইরফান শুক্কুরের।

সাইফ হাসানের বলে আউট হওয়ার আগে ২ চার এবং ৫ ছক্কায় ৬৫ বলে ৬৩ রান করেন ইমন। ১১ চারে ১১১ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন ইরফান। কিন্তু এই রান যথেষ্ট হয়নি জয়ের জন্য। শেখ জামালের পক্ষে তিন উইকেট নেন পারভেজ রাসূল।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, মে ১০, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।