ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সূর্যকুমার ঝড়ে ব্যাঙ্গালোরকে হারিয়ে তিনে মুম্বাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, মে ৯, ২০২৩
সূর্যকুমার ঝড়ে ব্যাঙ্গালোরকে হারিয়ে তিনে মুম্বাই

ফাফ ডু প্লেসি ও গ্লেন ম্যাক্সওয়েল ঝড়ের পর দিনেশ কার্তিকের ইনিংসে বড় সংগ্রহ পায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। রান তাড়ায় নেমে ইশান কিশানের দারুণ ইনিংসের পর সূর্যকুমার যাদব ও নেহাল ওয়াদেরার ঝড়ো ব্যাটিংয়ে জয় নিয়ে টেবিলের তিনে উঠে আসে মুম্বাই ইন্ডিয়ান্স।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৫৪তম ম্যাচে ব্যাঙ্গালোরকে ৬ উইকেটে হারায় ‍মুম্বাই। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৯ রান সংগ্রহ করে ব্যাঙ্গালোর। জবাব দিতে নেমে ২১ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে রোহিত শর্মার দল।

প্রথম ওভারেই বিরাট কোহলিকে (১) হারিয়ে শুরু হয় ব্যাঙ্গালোরের ইনিংস। তিনে নেমে ৬ রান করে বিদায় নেন অনুজ রাওয়াতও। এরপর ডু প্লেসিকে সঙ্গে নিয়ে ৬২ বলে ১২০ রানের দারুণ জুটি গড়েন ম্যাক্সওয়েল। ২৫ বলে ফিফটির দেখা পান তিনি। আর ডু প্লেসির লাগে ৩০ বল। ঝড়ো ব্যাট চালাতে থাকা ম্যাক্সওয়েলকে ৬৬ রানে ফিরিয়ে জুটি ভাঙেন জ্যাসন বেহেনড্রপ। অজি এই ব্যাটারের ৩৩ বলের ইনিংসটি সাজানো ছিল ৮ চার ও ৪ ছক্কায়।

ম্যাক্সওয়েলের বিদায়ের পর বেশিক্ষণ টেকেননি ডু প্লেসিও। ৪১ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৬৫ রান করে উইকেট হারান তিনিও। শেষদিকে নেমে দিনেশ কার্তিক করেন ১৮ বলে ৩০ রান। এছাড়া কেদার যাদব ও ওয়ানিন্দু হাসারাঙ্গার সমান অপরাজিত ১২ রানে দুইশর কাছাকাছি সংগ্রহ পায় ব্যাঙ্গালোর।

দুইশ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করেন কিশান। ২১ বলে ৪২ রান করে অবশ্য উইকেট হারান তিনি। অপরপ্রান্তে থাকা রোহিত শর্মা ৮ বলে ৭ রান যোগ করতেই বিদায় নেন। এরপর বিধ্বংসী ব্যাট করা শুরু করেন সূর্যকুমার। তাকে সঙ্গ দিয়ে ৬৬ বলে ১৪০ রানের জুটি গড়েন ওয়াদেরা। সূর্য পঞ্চাশ স্পর্শ করেন ২৬ বলে। তারপর চালাতে থাকেন তাণ্ডব। ৮৩ রানে তাকে থামান বিজয়কুমার। এর আগে মুম্বাই ব্যাটার ৩৫ বলের ইনিংসটি সাজান ৭ চার ও ৬ ছক্কায়।

একপ্রান্তে লড়তে থাকা ওয়াদেরাও পান পঞ্চাশের দেখা; ৩৪ বলে। তার ধৈর্যশীল ব্যাটিংয়ে সহজেই জয় তুলে নেয় মুম্বাই। ৩৪ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫২ রান করে অপরাজিত থাকেন তিনি। ব্যাঙ্গালোরেের পক্ষে জোড়া উইকেট নেন হাসারাঙ্গা ও বিজয়কুমার।

১১ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছে মুম্বাই। সমান ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে গুজরাট টাইটান্স। দুইয়ে থাকা চেন্নাই সুপার কিংসের পয়েন্ট ১৩। ১০ পয়েন্ট নিয়ে সাতে অবস্থান ব্যাঙ্গালোরের।  

বাংলাদেশ সময়: ২৩৫১ ঘণ্টা, মে ০৯, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।