ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফিফকে অধিনায়ক করে ‘এ’ দল ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, মে ৩, ২০২৩
আফিফকে অধিনায়ক করে ‘এ’ দল ঘোষণা আফিফ হোসেন

জাতীয় দলের একাদশে জায়গা হারান শুরুতে। এরপর তাকে বাদ দেওয়া হয়েছে স্কোয়াড থেকেও।

হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে স্পষ্ট করেই জানিয়েছেন, পারফরম্যান্সের কারণেই বাদ পড়েছেন আফিফ হোসেন। তবে তিনি চোখের আড়াল হননি।

বুধবার (৩ মে) রাতে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচের সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। যেখানে অধিনায়ক করা হয়েছে আফিফকে। ১৫ সদস্যের এই স্কোয়াডে আছেন ঘরোয়া লিগের পারফরমার ও জাতীয় দল থেকে ছিটকে পড়া ক্রিকেটাররা।

আফিফের নেতৃত্বাধীন দলে রাখা হয়েছে ভারতের বিপক্ষে গত ডিসেম্বরে টেস্ট অভিষেকে সেঞ্চুরি করা জাকির হাসানকে। দীর্ঘদিন চোটের কারণে মাঠের বাইরে ছিলেন তিনি, ফিরেই ঢাকা প্রিমিয়ার লিগে সেঞ্চুরি করেছেন। শাহাদাৎ হোসেন দিপু, মুশফিক হাসানের মতো তরুণদের সঙ্গে রাখা হয়েছে নাঈম শেখ, সাদমান ইসলামদের।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশের প্রথম চারদিনের ম্যাচটি শুরু হবে ১৬ মে। এরপর দ্বিতীয়টিতে দুই দল মুখোমুখি হবে ২৩ মে থেকে। দুটি ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দল:

আফিফ হোসেন (অধিনায়ক), জাকির হাসান, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাঈম শেখ, মাহমুদুল হাসান জয়, জাকের আলি অনিক, শাহাদাৎ হোসেন দিপু, নাঈম হাসান, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, মুশফিক হাসান, রেজাউর রহমান রাজা, তানজিম হাসান সাকিব ও রিপন মণ্ডল।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, মে ০৩, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।