ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

নান্নুদের হারিয়ে স্বাধীনতা দিবসের ম্যাচ জিতলেন রাজ্জাকরা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
নান্নুদের হারিয়ে স্বাধীনতা দিবসের ম্যাচ জিতলেন রাজ্জাকরা

বিশেষ দিবসকে কেন্দ্র করে বরাবরই বসে সাবেক ক্রিকেটারদের মেলা। আজ ২৬ মার্চ স্বাধীনতা দিবসকে ঘিরেও ছিল তেমন আয়োজন।

লাল ও সবুজ দলে ভাগ হয়ে ম্যাচ খেলতে নামেন সাবেক ক্রিকেটাররা।

মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত টি-টেন ম্যাচটিতে সবুজ দলকে ৫ উইকেটে হারিয়েছে লাল দল। শুরুতে ব্যাট করে লাল দলের সামনে ৮৮ রানের লক্ষ্য দেয় সবুজ দল। ৩ বল আগেই ম্যাচ জিতে নেয় লাল দল।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সবুজ দলের। ২২ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে তারা। মিনহাজুল আবেদিন নান্নু এবং রাজিন সালেহ মিলে অপরাজিত ৬৫ রানের জুটি গড়েন এরপর। তাতেই নির্ধারিত ১০ ওভার শেষে সবুজ দলের সংগ্রহ দাঁড়ায় ৮৮ রান।  

দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন রাজিন সালেহ, এছাড়া নান্নু ২১ বলে দুই ছক্কায় করেন ৩১ রান। লাল একাদশের হয়ে সর্বোচ্চ ২ উইকেট সংগ্রহ করেন তালহা জুবায়ের। এছাড়া একটি উইকেট যায় মোর্শেদ আলি খানের ঝুলিতে।  

৮৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লাল দলের শুরুটাও ভালো হয়নি। প্রথম বলেই মেহরাব হোসেন অপি আউট হন। এরপর জাভেদ ওমর বেলিম এবং তুষার ইমরানও পারেননি বড় সংগ্রহ গড়তে। বড় রানের আভাস দিয়েও ১৮ রান করে ফেরেন এহসানুল জিসান। তবে শেষ দিকে হাসানুজ্জামান ও তালহা জুবায়ের দলকে জয়ের প্রান্তে নেন।

আব্দুর রাজ্জাক ১১ বলে ১৯ রান করে ফিরলেও, তালহা জুবায়ের ১২ বলে ১৯ রান এবং ১৪ বলে ১০ রান করে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন হাসানুজ্জামান। সবুজ দলের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন মোহাম্মদ রফিক। এর বাইরে একটি করে উইকেট নেন নাজমুল হোসেন, খালেদ মাহমুদ সুজন এবং হাসিবুল হোসেন।  

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।