ঢাকা, মঙ্গলবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৬ জুন ২০২৩, ১৭ জিলকদ ১৪৪৪

ক্রিকেট

এবার টি-টোয়েন্টি দল থেকে বাদ আফিফ, নেই সোহানও

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এবার টি-টোয়েন্টি দল থেকে বাদ আফিফ, নেই সোহানও

সিলেট থেকে: ওয়ানডেতে শেষ ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি। আফিফ হোসেনের না থাকার ব্যাখ্যায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছিলেন, ‘ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে খেলার সুযোগ করে দিতে’।

এবার এই বাঁহাতি ব্যাটার বাদ পড়েছেন টি-টোয়েন্টি স্কোয়াড থেকে। এমনকি নেই সহ-অধিনায়ক নুরুল হাসান সোহানও।  

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের পুরো সিরিজের জন্যই ১৪ সদস্যের এই স্কোয়াড দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে থাকা পেসার রেজাউর রহমান রাজাও বাদ পড়েছেন। তিন ম্যাচের কোনোটির একাদশেই ছিলেন না।  

গত সিরিজে অভিষেক হওয়া স্পিনার তানভীর ইসলামকেও রাখা হয়নি। তাদের বাদ পড়ার সিরিজে নতুন করে সুযোগ পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটার জাকের আলী অনিক। তার সঙ্গে সুযোগ মিলেছে লেগ স্পিনার রিশাদ হাসানের।

লিখিত বক্তব্যে আয়ারল্যান্ডে সিরিজের দল নিয়ে ব্যাখ্যা দেন প্রধান নির্বাচক। তিনি বলেন, ‘জাকেরকে আমরা ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনা করে নিয়েছি। এ দলেও সে ভালো করেছে। শরীফুল চোটে ছিল অনেকদিন। চোট থেকে সুস্থ হয়ে একটা প্রক্রিয়ার মধ্যে এসেছে। দলের সঙ্গে ছিল। এরপর আমরা ওকে ফিরিয়ে এনেছি। ’ 

‘যেহেতু আয়ারল্যান্ডের সঙ্গে খেলা, আমরা রিশাদকে একটু দেখতে চাই। ম্যানেজম্যান্টও একজন লেগ স্পিনার চাচ্ছিল। সে জন্যই তাকে নেওয়া। সে আমাদের এইচপির সঙ্গে অনেকদিন কাজ করেছে। আশা করি যারা নতুন এসেছে, তারা যেন সুযোগটা কাজে লাগায়। ’

বাদ পড়া ক্রিকেটারদের নিয়ে তিনি বলেন, ‘ইংল্যান্ডের সঙ্গে আমরা খুবই সফল একটা সিরিজ খেলেছি। আমাদের ক্রিকেটের জন্য মাইলফলক। এখন আয়ারল্যান্ডের বিপক্ষে কিছু প্লেয়ারকে দেখার সুযোগ তৈরি হয়েছে। যে কারণে আমরা কিছু ক্রিকেটার পরিবর্তন করেছি। যারা এই সিরিজে নেই, তারা চোখের আড়াল হবে না। তাদের জন্য সুযোগ আসবে। আমরা বিশ্বকাপের কথা ভেবে যে প্রস্তুতিটা নিচ্ছি, সেটার জন্য কিছু সংখ্যক ক্রিকেটারকে দেখতে হতো। ’

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, জাকের আলী অনিক।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa