ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

ক্রিকেট

স্টার্কের তোপে ১১৭ রানেই গুটিয়ে গেল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
স্টার্কের তোপে ১১৭ রানেই গুটিয়ে গেল ভারত

শুরুটা শুভমান গিলকে দিয়ে। মোহাম্মদ সিরাজের স্টাম্প উড়িয়ে ভারতের ইনিংসের শেষটাও করেন তিনি।

বল হাতে তাই দারুণ এক দিন কাটালেন মিচেল স্টার্ক। তার তোপে পড়ে ধ্বংসস্তূপে পরিণত হয় ভারতের ব্যাটিং লাইনআপ। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে গুটিয়ে যায় ১১৭ রানেই। ইনিংসের তখনো বাকি ছিল ২৪ ওভার।  

প্রথম ওয়ানডে জেতায় বেশ ফুরফুরে মেজাজেই ছিল ভারত। আজ টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। ইনিংসের প্রথম ওভারেই গিলকে (০) শিকার করেন স্টার্ক। রোহিত শর্মাকেও বেশিক্ষণ টিকতে দেননি বাঁহাতি এই পেসার। ভারতীয় অধিনায়ককে সাজঘরে পাঠান ব্যক্তিগত ১৩ রানে। এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সূর্যকুমার যাদভ (০) ও লোকেশ রাহুলকে (৯)।

এর মাঝে অবশ্য প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন বিরাট কোহলি। কিন্তু আজকের দিনটা ছিল অজি বোলারদের। তাই ব্যক্তিগত ৩১ রানে ন্যাথান এলিসের বলে এলবিডব্লিউ হয়ে ফিরতে হয় কোহলি। ভারতের ইনিংসে সর্বোচ্চ রানটি তারই করা। এছাড়া ২৯ রানে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। ৫৩ রান খরচ করে ক্যারিয়ারে নবমবারের মতো পাঁচ উইকেট শিকার করেন স্টার্ক। শন অ্যাবট তিনটি ও এলিস পকেটে পুড়েন দুইটি উইকেট।

ঘরের মাটিতে এটি ভারতের চতুর্থ সর্বনিম্ন সংগ্রহ। পাঁচ বছর পর নিজেদের মাঠে ১২০ রানের কমে অলআউট হলো তারা।

বাংলাদেশ সময়
এএইচএস   
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।