ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

ক্রিকেট

পিএসএলের শিরোপা লাহোর কালান্দার্সের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
পিএসএলের শিরোপা লাহোর কালান্দার্সের

মোহাম্মদ রিজওয়ানের মুলতান সুলতান্সকে হারিয়ে আবারও পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শিরোপা জিতল শাহিন শাহ আফ্রিদির লাহোর কালান্দার্স। শনিবার (১৮ মার্চ) রাতে পিএসএলের ফাইনালে লাহোর কালান্দার্সের অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি ব্যাট হাতে তাণ্ডবের পর বল হাতে ঝরালেন আগুন।

শাহিনের নিখুঁত অলরাউন্ড পারফরম্যান্সে মুলতান সুলতান্সকে ১ রানে হারিয়ে টানা দ্বিতীয়বার পিএসএলের শিরোপা জিতল লাহোর কালান্দার্স।  

শুরুতে ব্যাট করে ২০ ওভার শেষে স্কোরবোর্ডে ২০০ রানের বড় সংগ্রহ দাঁড় করায় লাহোর। লাহোরের হয়ে ব্যাটার আব্দুল্লাহ শফিক ৪০ বলে ৬৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। ওপেনার মির্জা বেগ ১৮ বলে ৩০ ও ফখর জামান ৩৪ বলে ৩৯ রান করেন। আর শেষদিকে  শাহিন ১৫ বলে ৪৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে দলকে বড় সংগ্রহ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ১৯৯ রানে থেমে যায় মুলতান সুলতান্সের ইনিংস। প্রোটিয়া ব্যাটার রাইলি রুশো ৩২ বলে ৫২ রান করেন। এছাড়া রিজওয়ান ৩৪, উসমান খান ১৮, পোলার্ড ১৯ ও টিম ডেভিড ২০ রান করেন।  

শেষ ৩ ওভারে জয়ের জন্য মুলতানের প্রয়োজন ছিল ৪১ রান। হাতে ছিল ৬ উইকেট। এমন গুরুত্বপূর্ণ সময় বল করতে আসেন অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি। প্রথম তিন ওভারে ৪৫ রান দিয়ে মাত্র ১টি উইকেট তুলে নেওয়া আফ্রিদি নিজের কোটার শেষ ওভারে উইকেট তুলে নিলেন ৩টি। আর রান দিলেন মাত্র ৬। মূলত আফ্রিদির এমন দুর্দান্ত ওভারেই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয় লাহোর।  

তবে ম্যাচের ১৯তম ওভারে পাক সেনসেশন হারিস রউফের এক ওভারেই দুই চার ও দুই ছক্কায় ২২ রান তুলে নেন মুলতান সুলতান্সের দুই ব্যাটার খুশদিল শাহ ও আব্বাস আফ্রিদি।

জয়ের জন্য শেষ ওভারে মুলতানের প্রয়োজন ছিল ১৩ রান।  তবে তরুণ বোলার জামান খানের করা ওভারটিতে প্রথম পাঁচ বলে ৯ রান তুলতে পারে মুলতান। শেষ বলে প্রয়োজনের সমীকরণ দাঁড়ায় ৪ রান। খুশদীলের ব্যাটে ডাবলস নিতে পারলেও তৃতীয় রান নিতে গিয়ে রানআউট হন আব্বাস আফ্রিদি। যার ফলে ১৯৯ রানে থামে মুলতান সুলতান্সের ইনিংস। এমন দুর্দান্ত ফাইনালে ১ রানে জিতে শিরোপা ঘরে তুলল লাহোর কালান্দার্স।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।