ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মালানকে ফেরালেন মিরাজ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
মালানকে ফেরালেন মিরাজ ছবি : শোয়েব মিথুন

ফিল সল্ট ফিরে যাওয়ার পর আরও সাবলীল হয়ে উঠেন জেসন রয়। একের পর এক বাউন্ডারি আসছিল তার ব্যাট থেকে।

অপর প্রান্তে ধীরেসুস্থে এগোচ্ছিলেন দাভিদ মালান। দুজনে মিলে দ্বিতীয় উইকেটে ৫৮ রানের জুটিও গড়ে ফেলেন। কিন্তু খুব বেশিক্ষণ রয়কে সঙ্গে দিতে পারলেন না মালান। মেহেদী হাসান মিরাজের ফাঁদে পড়ে অল্পতেই সাজঘরে ফিরতে হয় আগের ম্যাচের সেঞ্চুরিয়ানকে।

ইনিংসের ১৬ তম ওভারে দলীয় ৮৩ রানে দ্বিতীয় উইকেটটি হারায় ইংল্যান্ড। রাউন্ড দ্য উইকেট থেকে ফুল লেংথে পিচ করা মিরাজের বল শার্প টার্ন নিয়ে সোজা আঘাত হানে মালানের প্যাডে। আবেদনে সাড়া দিয়ে আউটের আঙুল তোলেন আম্পায়ার। মালানও রিভিউ নেওয়ার ইচ্ছা প্রকাশ করেননি।  ১৯ বলে কোনো বাউন্ডারি ছাড়াই ১১ রান করেন বাঁহাতি এই ব্যাটার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৮ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৯ রান করে ইংল্যান্ড। জেসন রয় ৬৫ বলে ৯ চারে ৬৪ রানে এবং জেমস ভিন্স অপরাজিত আছেন ২ রানে।  

এর আগে দলীয় ২৫ রানে উদ্বোধনী জুটি ভাঙেন তাসকিন আহমেদ। । সপ্তম ওভারের তৃতীয় বলে কাভার পয়েন্ট দিয়ে সজোরে ব্যাট চালান সল্ট। কিন্তু বল তার ব্যাটের কানায় চুমু খেয়ে সোজা চলে যায় স্লিপে থাকা নাজমুল হোসেন শান্তর হাতে। তাই ব্যক্তিগত ৭ রানেই থামতে হয় এই ওপেনারকে।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এদিনও টস জিতে বাংলাদেশ। তবে আগের ম্যাচেও শুরুতে ব্যাটিং নিলেও এবার আগে বোলিং নেন তামিম। একাদশ অপরিবর্তিতই থাকে, অন্যদিকে দুই পরিবর্তন আনে প্রথম ম্যাচ জেতা ইংল্যান্ড। জফরা আর্চার ও ক্রিস ওকসের পরিবর্তে একাদশে ঢুকেন সাকিব মাহমুদ ও স্যাম কারান।  

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।