ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পথ দেখাচ্ছেন রিয়াদ-শান্ত

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
পথ দেখাচ্ছেন রিয়াদ-শান্ত

লিটন দাস ফিরলেন ছক্কা মারার পরের বলেই। তামিম ইকবাল বুঝতে পারলেন না গতি।

পাওয়ার প্লেতে দুই উইকেট হারানোর পর বাংলাদেশকে পথ দেখাতে পারেননি মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।  

বুধবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস জিতে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে তারা করেছে ১২৯ রান।  

বাংলাদেশের উইকেট হারানোর শুরু হয় লিটন দাসকে দিয়ে। ক্রিস ওকসের গুড লেন্থের বল তার প্যাডে লাগলে আম্পায়ার আউট দেন। কিন্তু তাতে সন্তুষ্ট না হয়ে রিভিউ নেন লিটন। কিন্তু ছক্কা মারার পরের বলেই ১৫ বলে ৭ রান করে ফিরতে হয় লিটনকে।  

পাওয়ার প্লের শেষ ওভার আক্রমণে এসেই ইংল্যান্ডকে সাফল্য এনে দেন উড। এই পেসারের ১৪৭ কিলোমিটার গতির তৃতীয় বলটি হুট করে লাফিয়ে ভেতরে ঢোকে। তামিম বুঝতেই পারেননি বলটি। তার কনুইয়ে লেগে আঘাত হানে স্টাম্পে। চারটি চারে ৩২ বলে ২৩ রান করে ফেরেন অভিজ্ঞ বাঁহাতি ওপেনার।  

পাওয়ার প্লেতে দুই উইকেট হারালেও ভালোই রান করে স্বাগতিকরা। প্রথম ১০ ওভার শেষে তাদের সংগ্রহ ছিল ৫৪ রান। এরপর দলকে এগিয়ে নিতে পারেননি সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। আদিল রশিদের বলে স্লগ সুইপ করতে গিয়ে টপ এজ হয়ে ক্যাচ দেন উডের হাতে। ৩৪ বলে ১৭ রান করেন তিনি।  

এরপর সাকিব আল হাসানকেও হারায় বাংলাদেশ। মঈন আলির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান তিনি। ১২ বলে তার ব্যাটে আসে ৮ রান। এরপর থেকে দলের হাল ধরেছেন নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদ।  

বাংলাদেশ সময় : ১৪১৪ ঘণ্টা, ১ মার্চ, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।