ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তানভীরকে দেখে ‘খুবই খুশি’ হেরাথ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
তানভীরকে দেখে ‘খুবই খুশি’ হেরাথ

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বল হাতে সবার নজর কেড়েছেন তানভীর ইসলাম। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই স্পিনার হয়েছেন টুর্নামেন্ট সর্বোচ্চ উইকেট সংগ্রাহকও।

১২ ম্যাচে ওভারপ্রতি ৬.৩৬ গড়ে রান দিয়ে ১৭ উইকেট তার।  

তানভীরকে নিয়ে দেশের ক্রিকেটে আলোচনা বেশ। শোনা যাচ্ছে, শিগগিরই সুযোগ পেতে পারেন জাতীয় দলেও। তাকে দেখে উচ্ছ্বসিত স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথও। লঙ্কান কিংবদন্তি বলছেন, এমন স্পিনার পাওয়া ভালো পুরো সিস্টেমের জন্যই।

রোববার মিরপুরে সাংবাদিকদের তিনি বলেন, ‘ওকে দেখে আমি খুবই খুশি। বিপিএলে সম্ভবত সবচেয়ে বেশি উইকেট পেয়েছে। এর আগের টুর্নামেন্টগুলোতেও ভালো করেছে। এদিক থেকে বলবো, এমন স্পিনার পাওয়া পুরো সিস্টেমের জন্যই ভালো। কারণ তাইজুল-নাসুম এমনকি সাকিবেরও কিছু হলে আরও ক্রিকেটার তৈরি থাকবে। তো আমি খুব খুশি যে, তানভীরও এগিয়ে এসেছে। ’

কিছুদিন পরই ঘরের মাঠে শুরু হচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ। তিন ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলবে তারা। এই সিরিজে দলের লক্ষ্য কী? হেরাথ বলছেন, জয়ই যেকোনো প্রতিপক্ষের সঙ্গে প্রধান লক্ষ্য।

তিনি বলেছেন, ‘যে কোনো দলের বিপক্ষে আমরা জয়ের জন্যই খেলতে নামি। এটিই আল্টিমেট গোল। তবে জেতার আগে প্রক্রিয়া ঠিক রাখতে হবে, অনুশীলন করতে হবে, পরিকল্পনা সাজাতে হবে যথাযথ। এগুলো যত দ্রুত সম্ভব করে ফেলতে হবে। ’

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
এমএইচবি/এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।