ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

ক্রিকেট

বাংলায় ‘কেমন আছো’, ‘ভালোবাসি’ বলা শিখেছেন রিজওয়ান

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
বাংলায় ‘কেমন আছো’, ‘ভালোবাসি’ বলা শিখেছেন রিজওয়ান ছবি: শোয়েব মিথুন

সংবাদ সম্মেলনে এলেন মোহাম্মদ রিজওয়ান। ক্যামেরা ঠিকঠাক হওয়ার আগে বলতে শুরু করলেন, ‘কেমন আছো’, ‘ভালোবাসি’।

মাঠে নানা আয়োজন দেখেছেন, বাহুতে পরেছেন ব্যাজ। এসব আয়োজন দেখে টের পেয়েছেন হয়তো ভাষা নিয়ে আছে বিশেষ কিছু। সংবাদ সম্মেলনের শুরুতেও তাই জানালেন সেসব।  

বিপিএলে ৯ ফেব্রুয়ারি বাংলাময় দিন। ভাষা শহীদদের স্মরণে হচ্ছে নানা আয়োজন। ধারাভাষ্যকাররা বাংলা বলছেন প্রায়ই, খেলার আগে-পরের সাক্ষাৎকারও হচ্ছে বাংলায়। ক্রিকেটারদের বাহুতেও থাকছে বাংলা বর্ণমালার ব্যাজ। ম্যাচ শেষে এসব আয়োজন নিয়ে শুক্রবার জানতে চাওয়া হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ানের কাছে।  

তিনি বলছিলেন, ‘এটার জন্য দুঃখিত- আমি জানি না বাংলাদেশে আজ কী দিন। যদিও শুভেচ্ছা জানিয়েছি। কিন্তু বাংলাদেশ থেকে বরাবরই ভালোবাসা পেয়েছি। কোচিং স্টাফ, খেলোয়াড় ও বিশেষত বাংলাদেশের মানুষ। আমি এখান থেকে পেশোয়ারের মতোই ভালোবাসা পাই। এখন যেখানে থাকি, আমি আলাদা কিছু দেখি না এই ভালোবাসার চেয়ে। ’

বাহুতে ব্যাজ পরার ব্যাপারে পাকিস্তানি তারকা বলেছেন, ‘আমি বাংলাদেশকে শুভ কামনা জানাই, যদিও জানি না আজ কী দিন। পুরো দলের জন্যই পরেছি ব্যাজ। পুরো দল পরেছে, তাই আমিও পরেছি। ’ 

এরপর রিজওয়ানকে সংবাদ সম্মেলনে উপস্থিত এক সাংবাদিক বুঝিয়ে বলেন পুরো ব্যাপার। জানান, ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাংলার জন্য জীবন দেওয়া শহীদদের জন্যই করা হয়েছে আয়োজন।

এরপর রিজওয়ান বলেছেন, ‘আপনি যেমন বলেছেন, আজ বাংলাদেশের ভাষা দিবস। আমি শিখেছি ভালোবাসি, কেমন আছো, এই ধরনের কিছু শব্দ। ’

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।