ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএলে ভাষা শহীদদের স্মরণ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
বিপিএলে ভাষা শহীদদের স্মরণ

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও লিটন দাসের শট দ্যুতি ছড়ালো। ধারাভাষ্যকক্ষ থেকে পাকিস্তানি ধারাভাষ্যকার আমির সোহেল বলে উঠলেন, ‘ভালো শট’।

লিটনের বাউন্ডারিকে ‘চমৎকার’ বলে বর্ণনা করলেন আরেক ধারাভাষ্যকার আতহার আলী খান। খোঁজ না রাখলে চমকেই যাওয়ার কথা যে কারো।  

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ধারাভাষ্য বরাবরই হয়ে থাকে ইংরেজিতে। কিন্তু শুক্রবার (১০ ফেব্রুয়ারি) হচ্ছে তার ব্যতিক্রম। বেশির ভাগটা জুড়ে ইংরেজি থাকলেও ধারাভাষ্যকক্ষ থেকে মাঝেমধ্যে ভেসে আসছে বাংলা ভাষাও। এদিন বিসিবি স্মরণ করছে ১৯৫২ সালের ২১-এ ফেব্রুয়ারিতে প্রাণ হারানো ভাষা শহীদদের।  

শুধু ধারাভাষ্যক্ষই নয়, মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বিপিএল আজ বাংলাময়। বড় পর্দায় ভেসে উঠছে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানো নানা লেখা। আজ দিনের প্রথম ম্যাচে মাঠে নামা রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ক্রিকেটাররা পরেছেন বাংলা বর্ণের লেখা ‘আর্মব্যান্ড’।  

ম্যাচের আগে ধারাভাষ্যকাররা মাঠে নেমেছেন। তাদের গায়ে বাংলা অক্ষর লেখা বিভিন্ন ছবিসহ পাঞ্জাবি ও শাড়ি ছিল। এছাড়া ম্যাচের আগে-পরে ক্রিকেটারদের সাক্ষাৎকারও নেওয়া হচ্ছে বাংলায়। বিপিএল তাই আজ থাকবে বাংলাময়।

বাংলাদেশ সময় : ১৫২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।