ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সেরা দুইয়ে চোখ রংপুর রাইডার্সের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
সেরা দুইয়ে চোখ রংপুর রাইডার্সের

রংপুর রাইডার্স শুরুর দিকে ছিল কিছুটা উত্থান-পতনের মধ্যে দিয়ে। প্রথম পাঁচ ম্যাচের দুটিতে জিতেছিল তারা।

এরপর থেকে যেন নিজেদের ছন্দ খুঁজে পেয়েছে রংপুর। নুরুল হাসান সোহানের দল জিতেছে টানা পাঁচ ম্যাচ। ১০ ম্যাচে ৭ জয় নিয়ে এখন পয়েন্ট টেবিলের চারে আছে তারা।  

যদিও কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশালের সমান ১৪ পয়েন্ট রংপুরের। কিন্তু নেট রান রেটে পিছিয়ে থাকায় পয়েন্ট টেবিলে পিছিয়ে আছে তারা। এক ম্যাচ বেশি খেলে দুই পয়েন্ট এগিয়ে থেকে সবার উপরে আছে সিলেট স্ট্রাইকার্স। সবার সামনেই সুযোগ থাকছে সেরা দুইয়ে থেকে প্লে-অফে যাওয়ার। এ ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী রংপুর কোচ সোহেল ইসলাম।

শনিবার সিলেট ম্যাচের পর তিনি বলেছেন, ‘এখন যে সমীকরণ দাঁড়িয়েছে, সেটা হচ্ছে এক-দুইয়ে যাওয়ার জন্য। চারটা দলের মধ্যেই সম্ভাবনা আছে। আমরাও ওই রেসের মধ্যে আছি। যেটা এর আগে প্রশ্ন করেছিল, কালকে আমি এত চিন্তিত ছিলাম কেন- একটা ম্যাচ হেরে গেলে রেস থেকে ছিটকে যাবো। স্বাভাবিকভাবেই চিন্তিত থাকবো। আজকে আমাদের যে আত্মবিশ্বাস আসছে, সামনে দুইটা ম্যাচ আছে। আমরা যদি ম্যাচ বাই ম্যাচ এরকম খেলতে পারি, তাহলে আমাদের সম্ভাবনা আছে। ’ 

এবারের আসরে তিন ম্যাচ হেরেছে রংপুর রাইডার্স। তবে একমাত্র দল হিসেবে দুই বার হারিয়েছে সিলেটকে। এবারের আসরে দুর্দান্ত ফর্মে আছে মাশরাফি বিন মুর্তজার দল। তাদের বিপক্ষে সফল হওয়ার রহস্য কী? সোহেল বলছেন, আলাদা কোনো ফর্মুলা ছিল না সিলেটের জন্য।

তিনি বলেছেন, ‘প্রস্তুতি সাধারণত আমরা সব ম্যাচে একই রকম নিয়ে থাকি। প্রসেস, রুটিন অনুসরণ করতে থাকি। সব দলের সঙ্গেই একই রকম মানসিকতা, মাইন্ডসেট বা প্রসেস নিয়েই খেলি। হ্যাঁ, সিলেট ভালো দল আর আমরা তাদের হারিয়েছি। এটা আমার কাছে মনে হচ্ছে, যে না ঠিক আছে আমরা আমাদের রুটিন আর প্রসেসের মধ্যে ছিলাম এজন্যই। ’

বাংলাদেশ সময় : ১২০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।