ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ সফরে না থাকায় হেলসদের ওপর হতাশ বাটলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
বাংলাদেশ সফরে না থাকায় হেলসদের ওপর হতাশ বাটলার

ওয়ানডে বিশ্বকাপের আর বাকি কয়েকমাস। তাই শিরোপা ধরে রাখার প্রস্তুতিটা এই সময়ের মধ্যেই সেরে ফেলতে চাইছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

কিন্তু বাংলাদেশ সফরে বেশ কয়েকজন নিয়মিত ক্রিকেটার না থাকায় হতাশ ইংলিশ অধিনায়ক জস বাটলার। উপমহাদেশীয় কন্ডিশনের সঙ্গে পরিচিত হয়ে উঠতে ইংল্যান্ডের কাছে খুব গুরুত্ব পাচ্ছে বাংলাদেশ সফর। কেননা আগামী অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ।

তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে চলতি মাসে ঢাকায় আসবে ইংল্যান্ড। সফরটি থেকে আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন অ্যালেক্স হেলস, স্যাম বিলিংস ও ডেভিড উইলি। কারণ একই সময়ে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলবেন তারা। যদিও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) নিয়মে আছে চুক্তির বাইরের ক্রিকেটাররা নিজের পছন্দ অনুযায়ী আন্তর্জাতিক সিরিজ খেলতে পারবেন।

তাই বাটলার কোনো ক্ষোভ প্রকাশ করছেন না। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হারের পর ইংল্যান্ড অধিনায়ক বলেন, ‘এটা একদমই ভিন্ন এক পরিস্থিতি। এই সময়ের মধ্যেই আছি আমরা। যেভাবে খেলার সূচি করা হয়েছে, তাতে দুই দিক থেকেই বিষয়টি বুঝতে পারছি আমি। একজন ইংল্যান্ড অধিনায়ক হিসেবে আপনি চাইবেন ইংল্যান্ডের হয়ে খেলা যেন সবার কাছে প্রধান বিষয় হয়ে ওঠে এবং যেকোনো সুযোগ পেলেই তারা লুফে নেয়। ’

‘কিন্তু এখানে আরও বড় কিছু আছে। ইংল্যান্ডের হয়ে খেলা ও না খেলার উপার্জনের পরিমাণে বিস্তর পার্থক্য রয়েছে। তাই এই বিষয়টিও বিবেচনায় রাখা উচিত। তাই প্রত্যেকেরই তাদের ক্যারিয়ারের ভিন্ন সময়ে ভিন্ন সিদ্ধান্ত নিতে হয়। ’

বাটলার আরও বলেন, ‘এখনকার যুগে সবাই চায় সেরাদের নিয়ে কাজ করতে এবং যদি কেউ নিজেকে সরিয়ে নেয় তাহলে তারা জানে সেই জায়গায় অন্য কেউ সুযোগ পাচ্ছে। তবে আমি অবশ্যই এমন অবস্থানে থাকতে চাই না, যেখানে ক্রিকেটারদের বাদ দিয়ে বলব যে তারা কখনোই আর ইংল্যান্ডের হয়ে খেলার সুযোগ পাবে না। ’

আগামী ১ মার্চ ঢাকায় শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। এরপর ৩ মার্চ ঢাকায় ও ৬ মার্চ চট্টগ্রামে হবে সিরিজের বাকি দুই ম্যাচ। আর ৯ মার্চ থেকে মাঠে গড়াবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথমটি হবে চট্টগ্রামে এবং বাকি দুই ম্যাচ ঢাকায়।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।