ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

‘স্বপ্ন দেখতে দোষ কী’, জাতীয় দল প্রশ্নে রুবেল হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
‘স্বপ্ন দেখতে দোষ কী’, জাতীয় দল প্রশ্নে রুবেল হোসেন ছবি: শোয়েব মিথুন

 

সিলেট থেকে : জাতীয় দলে এখন পেসারের কমতি নেই। টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি সব ফরম্যাটেই তাসকিন আহমেদ-মুস্তাফিজুর রহমানদের সঙ্গে একাদশে জায়গা নিয়ে লড়ছেন তরুণরা।

পাইপলাইন বেশ সমৃদ্ধ। তবে একটা লম্বা সময় পেস বোলিং বিভাগের বড় কাণ্ডারি ছিলেন রুবেল হোসেন।

দেশের অনেক স্মরণীয় জয়েই রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। জাতীয় দলে ২৭ টেস্টে ৩৬, ২৮ টি-টোয়েন্টিতে ২৮ ও ওয়ানডেতে ১০৪ ম্যাচে নিয়েছেন ১২৯ উইকেট। তবে হঠাৎই যেন প্রাদপ্রদীপের আলো থেকে সরে গেছেন রুবেল। তাকে নিয়ে আফসোসও কম নেই।  

সোমবার বিপিএলের ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে ৪ উইকেট নেন রুবেল। এরপর সংবাদ সম্মেলনে আসেন সিলেট স্ট্রাইকার্সের এই ক্রিকেটার। তার কাছে জানতে চাওয়া হয়, জাতীয় দলের স্বপ্ন কি এখনও দেখেন?

রুবেল বলছিলেন, ‘জাতীয় দলে আমি দীর্ঘদিন খেলেছি। স্বপ্ন দেখতে তো দোষের কিছু নেই। স্বপ্ন তো সবাই দেখে। আমিও দেখছি। চেষ্টা করি বা করছি। সামনে আরো খেলা আছে। আমি যদি অবিশ্বাস্য কিছু করতে পারি নির্বাচকরা অবশ্যই মাথায় নেবেন। ’

জাতীয় দলের হয়ে রুবেল সর্বশেষ মাঠে নেমেছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে ২০২১ সালে। এরপর অনেকটা আড়ালেই চলে যান তিনি। ছিলেন না বিসিবির কোনো ক্যাম্পেও। এ নিয়ে কিছুটা আফসোস হয়?

রুবেল বলছেন, ‘আড়ালে যাইনি। আমি তো খেলেছি। সবশেষ খেলেছি নিউ জিল্যান্ডে। এরপর আর খেলা হয়নি। আমি ওয়ানডে ফরম্যাটটা খুব উপভোগ করি। এটা আমার হাতে নেই। আমার কাজ পারফর্ম করা। এখানে নির্বাচকরা আছেন। অধিনায়ক আছে। আরো অনেকেই আছে। স্বপ্ন তাদের ওপরেই আসলে। আমাদের কাজ ভালো খেলা। এখন আর আফসোসের কিছু নেই। সব আফসোস প্রকাশ করা যায় না। ’

কতদিন খেলবেন এমন প্রশ্নে রুবেল বলেন, ‘আমি তো খেলবো যতদিন সুস্থ থাকবো। একটা সময় যখন আমি দেখবো না…তখন আমি নিজেই ছেড়ে দেব। আমার কাছে মনে হচ্ছে আমি এখনও সম্পূর্ণ ঠিক আছি। ’

বাংলাদেশ সময় : ১২০২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।