ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘বাদ পড়া ক্রিকেটারদের তাসকিনকে অনুসরণ করা উচিত’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
‘বাদ পড়া ক্রিকেটারদের তাসকিনকে অনুসরণ করা উচিত’

সিলেট থেকে : তাসকিন আহমেদ যেন ধীরে ধীরে নিজেকে নিয়ে যাচ্ছেন অন্য উচ্চতায়। পারফরম্যান্সে তো বটেই, তার পরিশ্রম, মানসিকতাও প্রশংসিত হচ্ছে বেশ।

বিশ্বকাপ দলে জায়গা না পাওয়ার কষ্টে চোখের পানি ফেলা তাসকিন এখন বাংলাদেশের পেস বোলিং বিভাগের নেতা।  

পারফর্ম করছেন বিপিএলেও। সর্বশেষ খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচেও যেমন, তাসকিনের দল অলআউট হয়ে যায় ১০৮ রানে। এরপর তাসকিন আগুনে বোলিং করেন। ৩ ওভার ৩ বল হাত ঘুরিয়ে কেবল ৯ রান দিয়ে নেন ৪ উইকেট। জয় পায় তাসকিনের দল ঢাকা।  

এবারের বিপিএলে তার দলের নেতৃত্বে আছেন নাসির হোসেন। তাসকিনকে ক্যারিয়ারের শুরু থেকেই দেখেছেন। এই যে বাঁক বদল তার, কীভাবে দেখেন? নাসির বলছেন, তাসকিন হতে পারেন বাকিদের জন্য অনুপ্রেরণা।

নাসির বলেছেন, ‘অবশ্যই তাসকিন অনুপ্রাণিত করবে (ফিরে আসতে চাওয়াদের)। কারণ এখন তরুণ যারা আসতেছে, একটা সময় ছিল...তাসকিনের কথাই বলি, সে যেভাবে প্রত্যাবর্তন করেছে। জাতীয় দল থেকে বাইর হওয়ার পর যেমন কষ্ট করেছে, আমার মনে হয় সব ক্রিকেটারেরই এই জিনিসটা অনুসরণ করা উচিত। ’

‘আপনি যদি বাংলাদেশ ক্রিকেট বা নিজে উন্নতি করতে চান, তাহলে এখন যদি দুই ঘণ্টা অনুশীলন করেন হয়তো সে জায়গায় চার ঘণ্টা অনুশীলন করতে হবে। তাহলে এটা আমার ও বাংলাদেশ দলের জন্য ভালো হবে। অবশ্যই তাকে অনুসরণ করা উচিত। সে যে কষ্ট করে ও পরিশ্রম করে, তার ফল সে পাচ্ছে। জাতীয় দলেও পাচ্ছে, বিপিএলেও আল্লাহর রহমতে ভালো করছে। ’

শুধু পরিশ্রম, পারফরম্যান্সই নয়, তাসকিন বদলে ফেলেছেন নিজের মানসিকতা। নিজেকে আগে থেকে ভালো বুঝতে পারেন, পরিকল্পনাও আঁটতে পারেন দারুণভাবে। তার মানসিকতা বিপিএলে কাছ থেকে দেখেছেন নাসির।  

তিনি বলেছেন, ‘তা তো অবশ্যই, সে এখন যেখানে, যে পরিস্থিতিতেই খেলুক না কেন; ম্যাচের যেকোনো পরিস্থিতি হোক না কেন সে কখনই এই জিনিসটা অনুভব করে না যে আমরা হারতে এসেছি বা হারবো। সবসময় চেষ্টা করে দলকে জেতানোর জন্য। দলকে সাহায্য করার জন্য শতভাগের চেয়েও বেশি চেষ্টা করে। ’

বাংলাদেশ সময় : ১৫১৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।