ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ক্রিকেট

মেয়েদের আইপিএল থেকে রেকর্ড পরিমাণ আয় বিসিসিআইয়ের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
মেয়েদের আইপিএল থেকে রেকর্ড পরিমাণ আয় বিসিসিআইয়ের

ভারতে ছেলেদের প্রিমিয়ার লিগের পাশাপাশি মেয়েদের প্রিমিয়ার লিগও বেশ জনপ্রিয়। তার প্রমাণও মিলছে।

এবারের আসরে রেকর্ড ৪৬৭০ কোটি রুপিতে নিলাম থেকে বিভিন্ন কোম্পানি মোট পাঁচটি ফ্রাঞ্চাইজি কিনে নিয়েছে। যেটি ২০০৮ সালে আয়োজিত ছেলেদের আইপিএল থেকে বেশি।  

বুধবার বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সেক্রেটারী জয় শাহ এক টুইটে এই বিডের বিষয়টি তুলে ধরেন। আগে মেয়েদের আইপিএল নাম থাকলেও এবার এই টুর্নামেন্টকে নতুন নাম দিয়েছে ভারতীয় বোর্ড। নাম রাখা হয়েছে ‘ওমেন্স প্রিমিয়ার লিগ’।  

টুইটে জয় শাহ বলেন, ‘আজ ক্রিকেটের জন্য ঐতিহাসিক এক দিন। ২০০৮ সালে অনুষ্ঠিত হওয়া ছেলেদের আইপিএলের রেকর্ড ভেঙে দিয়েছে ডব্লিউপিএলের উদ্বোধনী আসরের নিলাম। বিজয়ীদের অভিনন্দন! আমরা এটি থেকে ৪৬৬৯.৯৯ কেটি রুপি অর্জন করেছি। ’ 

ভারতীয় ক্রিকেট বোর্ড এক টুইটে কোন কোম্পানি কি পরিমাণ রুপিতে ফ্রাঞ্চাইজি নিজেদের করে নিয়েছে সে বিষয়টি উল্লেখ করে। যেখানে দেখা যায়, সর্বোচ্চ ১২৮৯ কোটি রুপিতে আহমেদাবাদের ফ্রাঞ্চাইজি কিনেছে আদানি স্পোর্টলাইন প্রাইভেট লিমিটেড। ৯১২.৯৯ কোটি রুপিতে দ্বিতীয় সর্বোচ্চ দাম দিয়ে মুম্বাইয়ের ফ্রাঞ্চাইজি কিনেছে ইন্ডিয়াউইন স্পোর্টস প্রাইভেট লিমিটেড।  

৯০১ কোটি রুপিতে ব্যাঙ্গালুরুর ফ্রাঞ্চাইজি কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স প্রাইভেট লিমিটেড। ৮১০ কোটি রুপিতে দিল্লি ফ্রাঞ্চাইজির মালিকানা পেয়েছে জেএসডব্লিউ জিএমআর ক্রিকেট প্রাইভেট লিমিটেড। সর্বশেষ ৭৫৭ কোটি রুপিতে লক্ষ্ণৌ ফ্রাঞ্চাইজি নিজেদের করে নিয়েছে কাপ্রী গ্লোবাল হোল্ডিং প্রাইভেট লিমিটেড।  

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa