ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ক্রিকেট

১৫ বছর পর বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
১৫ বছর পর বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড

প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড। তিন ওয়ানডে, তিন টি-টোয়েন্টি ও এক টেস্ট খেলতে ১২ মার্চ বাংলাদেশে পা রাখবে তারা।

এই সিরিজের সূচি সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

সর্বশেষ ২০০৮ সালে তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে ঢাকায় এসেছিল আয়ারল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে সাড়ে তিন বছর পর দীর্ঘ পরিসরের ক্রিকেটে মাঠে নামবে তারা। দুই দল এই প্রথম একে অপরের বিপক্ষে টেস্ট খেলবে।

এই সফর শুরু হবে ১৮ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডের মধ্যে দিয়ে। এই ফরম্যাটের বাকি দুই ম্যাচ একই স্টেডিয়ামে হবে ২০ ও ২৩ মার্চ। এরপর ২৭ মার্চ থেকে চট্টগ্রামে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। এই ফরম্যাটের বাকি দুই ম্যাচ হবে ২৯ ও ৩১ মার্চ। ঢাকায় একমাত্র টেস্ট শুরু হবে ৪ এপ্রিল।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘ভারত ও ইংল্যান্ডের পর আয়ারল্যান্ড সিরিজ ঘরের মাঠে আরও একটি রোমাঞ্চকর ইভেন্ট। দুই দেশের বোর্ডের মধ্যে শক্তিশালী সম্পর্ক রয়েছে ও তারা কঠোর কাজের মাধ্যমে ব্যস্ত আন্তর্জাতিক সূচির ভেতরও এই সিরিজ আয়োজন করছে। ’
 
ক্রিকেট আয়ারল্যান্ডের সিইও ওয়ারেন ডিউট্রোম বলেছেন, ‘আমরা আয়ারল্যান্ড পুরুষ দলের ভিন্ন ফরম্যাটে সাত ম্যাচের বাংলাদেশ সিরিজের খবর আনন্দের সঙ্গে জানাচ্ছি। বিসিবিকে এই মাসব্যাপী সফর আয়োজন করতে সহায়তা করায় ধন্যবাদ জানাই। ১৯৯৭ সালে প্রথমবার দেখা হওয়ার পর থেকে দুই দলের মধ্যেই মাঠে বেশ কিছু প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচ হয়েছে। ’

বাংলাদেশ সময় : ১৯৫১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa