ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ক্রিকেট

বিগ ব্যাশে একের পর এক ঝড় তুলছেন স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
বিগ ব্যাশে একের পর এক ঝড় তুলছেন স্মিথ

টি-টোয়েন্টি ফরম্যাটটা তার সঙ্গে আর মানানসই নয়; খুব বেশিদিন হয়নি যে এমন কথা উঠেছিল। কারণটাও যুক্তিসংগত! কেননা গত দুই বছর তার স্ট্রাইকরেট ছিল মাত্র ১১২।

কিন্তু বিগ ব্যাশে এবার নতুন এক স্টিভেন স্মিথকে দেখা যাচ্ছে। ব্যাট হাতে একের পর এক ঝড় তুলেই যাচ্ছেন তিনি। খেলেছেন কেবল চার ম্যাচ, কিন্তু এর মধ্যেই চলতি আসরে সর্বোচ্চ ছক্কার মালিক সিডনি সিক্সার্সের এই ব্যাটার।

আজও হোবার্ট হারিকেনসের বিপক্ষে ৩৩ বলে ৪ চার ও ৬ ছক্কায় খেলেন ৬৬ রানের বিধ্বংসী ইনিংস। এর আগে টানা দুই ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন স্মিথ। সিডনি ডার্বিতে থান্ডারের বিপক্ষে অপরাজিত ছিলেন ১২৫ রানে। ৬৬ বলে ১৮৯.৩৯ স্ট্রাইক-রেটে ৫ চার ও ৯ ছক্কার সাহায্যে ইনিংসটি সাজান তিনি।  

তার আগের ম্যাচে অ্যাডিলেইড স্ট্রাইকার্সের বিপক্ষে ৫৬ বলে ৫ চার ও ৭ ছক্কায় ১০১ রান করেন ডানহাতি এই ব্যাটার। ৪ ইনিংস মিলিয়ে ২৪ টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। সর্বোচ্চ ছক্কার তালিকায় দুইয়ে আছেন টিম ডেভিড ও ম্যাথু শর্ট। ১৩ ম্যাচ খেলে দুজনেরই ছক্কা ১৮টি করে।

স্মিথের এই রুদ্রমূর্তি রূপ দেখে বিমোহিত ব্রেট লি। কিংবদন্তি এই পেসার ফক্স ক্রিকেটকে বলেন, ‘এই ফরম্যাটে নিশ্চিতভাবেই ক্যারিয়ার-সেরা ফর্মে রয়েছে সে। তার ব্যাট সুইং ফিরে এসেছে। ’
 
বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa