ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

ক্রিকেট

র‌্যাংকিংয়ের সেরা দশে উসমান-হ্যাজেলউড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
র‌্যাংকিংয়ের সেরা দশে উসমান-হ্যাজেলউড

অস্ট্রেলিয়ার টেস্ট ব্যাটার উসমান খাজার আক্ষেপ কিছুটা হলেও কমিয়ে দিয়েছে আইসিসি। সিডনি টেস্টে মাত্র ৫ রানের জন্য ডাবল হান্ড্রেড না পাওয়া এই ওপেনার উঠে এসেছেন র‌্যাংকিংয়ের সেরা দশে।

একই টেস্টে বোলিংয়ে দারুণ ফর্মে থাকা জস হ্যাজেলউডও বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষে দশে জায়গা করে নিয়েছেন।  

বুধবার র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে আইসিসি। যেখানে সিডনি টেস্টে ১৯৫ রানের ইনিংস খেলা খাজা এগিয়েছেন ৪ ধাপ। অষ্টম স্থানে জায়গা করে নিয়েছেন তিনি। একই টেস্টে বল হাতে দুই ইনিংসে ৫ উইকেট নিয়ে বোলারদের র‌্যাংকিংয়ে ছয় ধাপ এগিয়ে দশে অবস্থান করছেন হ্যাজেলউড।  

এদিকে ওয়ানডে র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বিরাট কোহলি ও রোহিত শর্মার। মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে ৩৭৩ রানের বিশাল সংগ্রহে বড় অবদান রাখেন এই দুই ব্যাটার। রোহিত শর্মা ৮৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে যাওয়ার পর কোহলি হাঁকান সেঞ্চুরি। ছুঁয়ে ফেলেন শচিন টেন্ডুলকারের রেকর্ডও। যে কারণে দুই ধাপ এগিয়ে ব্যাটারদের র‌্যাংকিংয়ে ছয়ে উঠে এসেছেন তিনি। রোহিত এক ধাপ এগিয়ে রয়েছেন আটে। একই ম্যাচে লঙ্কানদের হয়ে সেঞ্চুরি হাঁকানো দাসুন শানাকা ২০ ধাপ এগিয়ে ৬১ নম্বরে উঠে এসেছেন।

টি-টোয়েন্টি বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ফিরে পেয়েছেন আফগানিস্তানের বোলার রশিদ খান। লঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে টপকে তিনি এই স্থানে এসেছেন। এর আগে গত বছরের নভেম্বর মাসের শুরুর দিকে সর্বশেষ শীর্ষস্থান দখলে ছিলেন আফগান এই বোলার।  

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।