ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরির দিনে চাপে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরির দিনে চাপে পাকিস্তান

করাচি টেস্টে ব্যাট হাতে আলো ছড়ালেন কেন উইলিয়ামসন। রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরিতে দলকে এনে দিলেন বড় লিড।

জবাব দিতে নেমে চতুর্থ দিনে দুই উইকেট হারিয়ে ফেলেছে পাকিস্তান। ম্যাচ বাঁচাতে দলটিকে লড়তে হবে বাকি ৮ উইকেট নিয়ে। অপরদিকে নিউজিল্যান্ডের দরকার অল্প সময়ে প্রতিপক্ষের সবগুলো উইকেট তুলে নেওয়া।

স্কোরবোর্ডে ৪৪১ রান নিয়ে আজ চতুর্থ দিনে খেলতে নামে সফরকারী নিউজিল্যান্ড। ১০৫ রান নিয়ে খেলতে নামা কেন উইলিয়ামসন থিতু হয়ে বাড়াতে থাকেন রান। তাকে সঙ্গ দেন ইশ সোধি। ১৩৭ বলে তিনি ছুঁয়ে ফেলেন অর্ধশতক। অপরপ্রান্তে থাকা উইলিয়ামসনপ পরের ওভারেই পূর্ণ করেন দেড়শ রান।  

৬৫ রান করা সোধিকে ফিরিয়ে এই জুটি ভাঙেন আবরার আহমেদ। এরপর ব্যাট করতে নেমে পরপর উইকেট হারান টিম সাউদি ও নেইল ওয়্যাগনার। তবে থিতু হয়ে থাকা উইলিয়ামসন ঠিকই পূর্ণ করে নেন দ্বিশতক। স্কোরবোর্ডে ৬১৯ রান যোগ করে নিউজিল্যান্ড ইনিংস ঘোষণা করে।  

জবাব দিতে নামা পাকিস্তানের হয়ে উদ্বোধনী জুটিতে ৪৭ রান সংগ্রহ করেন আবদুল্লাহ শফিক ও ইমাম উল হক। এই জুটি ভেঙে দেন মাইকেল ব্রেসওয়েল। ১৭ রান করে শফিকের বিদায়ের পর ব্যাট করতে নামেন শান মাসুদ। তিনিও অবশ্য থিতু হতে পারেননি বেশিক্ষণ। নুমান আলিকে নিয়ে দিন শেষ করেন ইমাম। ৪৫ রানে অপরাজিত আছেন তিনি। অপরাজিত ৪ রান নুমানের। এখনও স্বাগতিকরা পিছিয়ে আছে ৯৭ রানে।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।