ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারত-পাকিস্তান টেস্ট আয়োজন করতে চায় এমসিজি 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
ভারত-পাকিস্তান টেস্ট আয়োজন করতে চায় এমসিজি 

ভারত-পাকিস্তান সবশেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল ২০১৩ সালে। কিন্তু এরপর থেকে আইসিসি টুর্নামেন্ট বা এশিয়া কাপ ছাড়া তাদের সাক্ষাত হয় না।

কারণটা বলে দেওয়ার প্রয়োজন নেই। রাজনৈতিকভাবে বৈরী সম্পর্কের ফলে দুই দল আবারও দ্বিপাক্ষিক সিরিজ খেলবে কি না তা নিয়ে অনিশ্চয়তার মেঘ বেশ ভালোভাবেই জমেছে।

আইসিসি টুর্নামেন্টের বদৌলতে এখন রঙিন পোশাকে সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি লড়াই দেখা গেছে তাদের। কিন্তু সাদা পোশাকে অপেক্ষা ক্রমশই দীর্ঘ হচ্ছে। তবে সেই অপেক্ষা ঘুচাতে চায় অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ আয়োজনে আগ্রহ দেখিয়েছে তারা।  

২০২২ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের আবহ মুগ্ধ করেছে মেলবোর্ন ক্রিকেট ক্লাবের প্রধান নির্বাহী স্টুয়ার্ট ফক্স। ৯০ হাজার দর্শকের সামনে সেদিন ৪ উইকেটের রুদ্ধশ্বাস জয় পায় ভারত। টেস্ট ক্রিকেটেও এমন রূপ দেখতে চান ফক্স।

তিনি বলেন, ‘এমসিজিকে এই রূপে আমি কখনোই দেখিনি, ওই ভারত-পাকিস্তান ম্যাচের আবহ ছিল ভিন্ন কিছু। যে পরিবেশ ছিল, কখনোই এমন কিছু দেখিনি আমি। প্রতিটি বলের পর যে আওয়াজ, তা ছিল অবিশ্বাস্য। পরিবার, শিশুরা সবাই মিলে উপভোগ করেছে। এমসিজিতে টানা তিনটি টেস্ট আয়োজন করতে পারা হবে দারুণ। প্রতিবারই গ্যালারি পরিপূর্ণ থাকবে। ’

ম্যাচ নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আলোচনা করছেন ফক্স, ‘আমরা জিজ্ঞেস করেছি, ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আলোচনা করেছি। ভিক্টোরিয়া সরকারও আলোচনা করেছে বলে আমি জানি। আমি যা বুঝতে পারছি, ব্যস্ত সূচির কারণে খুব জটিল হবে ব্যাপারটি । এটিই সম্ভবত বড় চ্যালেঞ্জ। আশা করি, ক্রিকেট অস্ট্রেলিয়া ব্যাপারটিকে আইসিসিতে নিয়ে যাবে এবং চেষ্টা চালিয়ে যাবে। ক্রিকেট বিশ্ব জুড়ে টেস্ট ম্যাচে অনেক স্টেডিয়ামেই গ্যালারি ফাঁকা থাকে। এখানে গ্যালারি পূর্ণ থাকবে এবং দারুণ আবহে খেলা উপভোগ করা যাবে। ’

এদিকে ২০০৭ সালের পর টেস্ট ক্রিকেটে সাক্ষাত হয়নি ভারত-পাকিস্তানের।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।